এনবি নিউজ : ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচের শুরুতেই পিছিয়ে যায় ব্রাজিল। এরপর বিরতির আগে আর ম্যাচে ফিরতে পারেনি তারা। তবে শেষ পর্যন্ত কোনো অঘটন হয়নি। দ্বিতীয়ার্ধে তিন গোল দিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ঘরের মাঠে আজ শুক্রবার শুরুতেই এরিক রামিরেসের গোলে এগিয়ে যায় ভেনেজুয়েলা। ১১ মিনিটেই জালের দেখা পেয়ে যান তিনি। এরপর ম্যাচে ফিরতে বেশ সময় অপেক্ষা করতে হয় ব্রাজিলকে।

শেষ পর্যন্ত মার্কিনিয়োসের গোলে সমতা ফেরায় ব্রাজিল। সমতায় ফিরে চাঙা হয়ে আরও দুই গোলের দেখা পেয়ে যায় স্বাগতিকেরা। শেষ দিকে গাব্রিয়েল বারবোসা ও এন্থনি গোল করলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

প্রথমে পিছিয়ে গিয়ে পরে ম্যাচে ফেরা কতটা কঠিন ছিল, ম্যাচ শেষে সেই ব্যাখা দিলেন মার্কিনিয়োস। ব্রাজিল তারকা বলেন, ‘এটা খুব কঠিন ম্যাচ ছিল। আমরা যে ধরনের ফুটবল খেলি, শুরুটা হয়েছিল তার চেয়ে অনেক নিচু মানের। এই ফল পাওয়াটা সহজ ছিল না। তবে শেষ পর্যন্ত ফলাফলই মুখ্য। এই ম্যাচ থেকে দ্বিতীয়ার্ধের পারফরম্যান্স ও ফলাফলকে ইতিবাচক হিসেবে নিতে পারি আমরা।’

এ নিয়ে ৯ ম্যাচে টানা ৯ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে ব্রাজিল। সবার আগে কাতার বিশ্বকাপ নিশ্চিত করার আরও কাছে পৌঁছে গেছে তারা।

দিনের অন্য ম্যাচে অসংখ্য সুযোগ হারিয়ে প্যারাগুয়ের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে আর্জেন্টিনা। ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে ২ নম্বরে রয়েছে দলটি। ১০ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সবার নিচে ভেনেজুয়েলা।