• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম:

বাহরাইনের লাল তালিকা থেকে বাদ যাচ্ছে বাংলাদেশের নাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : বাহরাইন সরকার তাদের লাল তালিকা থেকে বাংলাদেশের নাম প্রত্যাহার করে নিচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। গণমাধ্যমকে আজ শুক্রবার এ তথ্য জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাহরাইন থেকে ফিরে আসা শত শত বাংলাদেশি প্রতিদিন জিজ্ঞাসা করেন যে, বাহরাইনে প্রবেশে নিষেধাজ্ঞা কবে তুলে নেওয়া হবে? আজ আমাদের কাছে একটি ভালো খবর আছে। আগামী ১০ অক্টোবর থেকে বাহরাইন তাদের লাল তালিকা থেকে বাংলাদেশের নাম প্রত্যাহার করবে বলে সিদ্ধান্ত নিয়েছে।’

এর আগে করোনার প্রকোপ রয়েছে—এমন ‘লাল তালিকায়’ থাকা দেশগুলো থেকে পর্যটকদের বাইরাইনে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে সে দেশের সরকার। দেশটির লাল তালিকায় বাংলাদেশকেও অন্তর্ভুক্ত করা হয়েছিল।

অন্যদিকে, বাংলাদেশের কোভিড-১৯ টিকা সনদের অনুমোদন দিয়েছে যুক্তরাজ্য। আগামী ১১ অক্টোবর থেকে এটি কার্যকর হবে বলে জানানো হয়েছে। তবে, এ সময়ের আগে এসব দেশ বা অঞ্চল থেকে কেউ যুক্তরাজ্যে ভ্রমণ করলে আগের নিয়মে ভ্রমণবিষয়ক বিধিনিষেধ মেনে চলতে হবে। আর, ১১ অক্টোবরের পর থেকে দেশটিতে ভ্রমণ করলে করোনা টিকার সনদ দেখানো যাবে। যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গত ২২ সেপ্টেম্বর কয়েকটি দেশের সঙ্গে বাংলাদেশকেও লাল তালিকা থেকে বাদ দেয় যুক্তরাজ্য সরকার।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৭ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৪ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪১ অপরাহ্ণ