• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
শিরোনাম:

আফগানিস্তানে হামলা: জাতিসংঘকে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরানের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : সাম্প্রতিক সময়ে আফগানিস্তানে হামলা জোরদার করেছে জঙ্গিগোষ্ঠী দায়েশ। এসব সন্ত্রাসী হামলা প্রতিরোধ ও এর বিরুদ্ধে পাল্টা ব্যবস্থা নেওয়ার জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছে ইরান।

ইরানের গণমাধ্যম তাসনিম নিউজ এজেন্সি এ তথ্য জানায়।

খবরে বলা হয়, ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাব্দুল্লাহিয়ান টেলিফোনে জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেসের সঙ্গে আলাপ করেছেন। এ সময় তিনি আফগানিস্তানে দায়েশের (আইএসআইএল বা আইএসআইএস) সাম্প্রতিক হামলার তীব্র নিন্দা ও উদ্বেগ জানান।

হোসেইন আমিরাব্দুল্লাহিয়ান বলেন, সন্ত্রাসী কার্যক্রম, মসজিদে মুসল্লিদের লক্ষ্য করে হামলা এবং নতুন করে শরণার্থীদের ঢেউয়ের বিষয়ে জাতিসংঘ ও এ সংস্থার মহাসচিবের দায়িত্ব রয়েছে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাতিসংঘের মহাসচিবের প্রতি আফগানিস্তানে সন্ত্রাস বন্ধ ও মোকাবিলায় কড় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

হোসেইন আমিরাব্দুল্লাহিয়ান তেহরানে আফগানিস্তান নিয়ে একটি পরিকল্পিত আঞ্চলিক সম্মেলনের কথা উল্লেখ করেন এবং বলেন এই সম্মেলনে আফগানিস্তানের প্রতিবেশী দেশের পররাষ্ট্রমন্ত্রীরা অংশ নেবেন।

গত শুক্রবার জুমার নামাজের সময় আফগানিস্তানের কান্দাহারে শিয়া সম্প্রদায়ের একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে। এতে নিহত হন অন্তত ৪৭ মুসল্লি, আহত হন আরও ৭০ জন। এ হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী দায়েশ।

এর আগের শুক্রবার কুন্দুজের একটি শিয়া মসজিদে জুমার নামাজের সময় আত্মঘাতী হামলা চালানো হয়েছিল, যাতে অন্তত ৫০ জন মুসল্লি নিহত হন।

১৫ আগস্ট আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেয় তালেবান। সেপ্টেম্বরের শুরুতে তারা সরকার গঠন করে। কাবুলে তালেবানের পুনরুত্থানের পর থেকে জঙ্গিগোষ্ঠী দায়েশ হামলা জোরদার করেছে।
এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৭ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৪ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪১ অপরাহ্ণ