এনবি নিউজ : টি-টোয়েন্টি বিশ্বকাপে চরম ব্যর্থতা দেখিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ দল। সুপার টুয়েলভে রীতিমতো বিধ্বস্ত হয়েছে তারা। ক্রিকেটারদের পারফরম্যান্স নিয়ে কড়া সমালোচনা হচ্ছে। নড়েচড়ে বসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। বিশ্বকাপে ব্যর্থতার কারণ খুঁজে বের করতে একটি ‘রিভিউ কমিটি’ গঠন করেছে বিসিবি।

সংবাদ বিবৃতিতে খবরটি জানিয়েছে বিসিবি। এই রিভিউ কমিটিতে দুই পরিচালক এনায়েত হোসেন সিরাজ এবং মোহাম্মদ জালাল ইউনুসকে রেখেছে ক্রিকেট বোর্ড।

সংবাদ বিবৃতিতে বলা হয়, বিশ্বকাপ স্কোয়াডের ক্রিকেটার, টিম ম্যানেজমেন্ট ও সংশ্লিষ্ট অন্যদের সঙ্গে কথা বলে এই কমিটি খুঁজে দেখবে, বিশ্বকাপে দল কেন প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেনি। পর্যবেক্ষণ শেষে বোর্ডকে আপডেট জানাবে রিভিউ কমিটি।

এদিকে, বিশ্বকাপ শেষেই কদিন বাদে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। এর জন্য নতুন কিছু সিদ্ধান্ত এরই মধ্যে নিয়েছে বিসিবি। তরুণ কিছু ক্রিকেটারকে সুযোগ দেওয়ার কথা ভেবেছে বিসিবি। আলোচনায় আছেন জাতীয় দলের সাবেক সহকারী কোচ মোহাম্মদ সালাউদ্দিনের দলের সঙ্গে যোগ দেওয়ার ব্যাপারটিও।

এ ছাড়া জাতীয় দলের টিম ডিরেক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে খালেদ মাহমুদ সুজনকে। নতুন দায়িত্বে এসে বিসিবির এই পরিচালক শুরুতেই সময় চেয়েছেন। জানিয়েছেন, ধাক্কা সামলানো সময়সাপেক্ষ ব্যাপার। এ জন্য ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন সুজন।