• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন
শিরোনাম:

তাইওয়ান ইস্যুতে যুক্তরাষ্ট্রকে যে বার্তা দিলো চীন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ ডেস্ক : তাইওয়ান ইস্যুতে আপোস করার কোনো সুযোগ নেই এবং এ নিয়ে যুক্তরাষ্ট্রের কোনো মোহ থাকা উচিত নয় বলে আবারো সতর্ক বার্তা দিলো চীন। আজ বৃহস্পতিবার রাজধানী বেইজিংয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন চীনা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র উ ছিয়ান।

তিনি বলেন, দু’দেশের জন্যই একটি সুন্দর ও স্থিতিশীল সম্পর্ক প্রয়োজন। এর অংশ হিসেবে ওয়াশিংটনের সঙ্গে বিনিময় ও সহযোগিতা রক্ষা করতে আগ্রহী বেইজিং। কিন্তু ওয়াশিংটন তাইপে ও দক্ষিণ চীন সাগরসহ বিভিন্ন ইস্যুতে নানামুখী উসকানি দিয়ে চলেছে। তারা যুদ্ধজাহাজ ও বিমানের সাহায্যে চীনের ওপর নজরদারি করছে।

উ ছিয়ান আরও বলেন, চীনের নীতি হচ্ছে সার্বভৌমত্ব, মর্যাদা ও জাতীয় স্বার্থ সমুন্নত রেখে দুই দেশের মধ্যে ঘনিষ্ঠ সামরিক সহযোগিতা প্রতিষ্ঠা করা। তিনি জোর দিয়ে বলেন, এই নীতিগুলো লঙ্ঘন করা যাবে না। বিশেষ করে তাইওয়ান ইস্যুতে চীনের কোনো আপোস করার সুযোগ নেই, এ নিয়ে আমেরিকার কোনো মোহ থাকা ঠিক নয়।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র ও চীনের প্রেসিডেন্টের মধ্যে সম্প্রতি ভার্চুয়াল শীর্ষ সম্মেলন অনুষ্ঠানের পর দু দেশের সামরিক সম্পর্ক কেমন হবে- এমন এ প্রশ্নের জবাব দিতে গিয়ে উ ছিয়ান এসব কথা বলেন।
এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১২ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৭ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৪ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৩ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪২ অপরাহ্ণ