• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
শিরোনাম:

জাতিসংঘ সদর দপ্তরের বাইরে ‘বন্দুকধারী’, পুলিশের কাছে আত্মসমর্পণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১ সংবাদটির পাঠক ২ জন

 

এনবি নিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার জাতিসংঘ সদর দপ্তরের কাছে নিজের গলায় বন্দুক ধরে থাকা এক ব্যক্তিকে আটক করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। ওই ব্যক্তি আর কোনো হুমকির কারণ নয় বলে জানিয়েছে নিউইয়র্ক সিটি পুলিশ বিভাগ।

সরাসরি নিউজ ভিডিওতে দেখা গেছে, ম্যানহাটনের পূর্ব দিকে জাতিসংঘ সদর দপ্তরের চারপাশে দেওয়া বেষ্টনীর বাইরে পুলিশের কাছে অস্ত্রধারী এক ব্যক্তি আত্মসমর্পণ করছে। বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

নিউইয়র্ক পুলিশ বিভাগ টুইট করেছে, ‘ওই ব্যক্তি এখন পুলিশ হেফাজতে রয়েছে। এবং সে এখন জনসাধারণের জন্য বিপজ্জনক নয়।’

এর আগে বৃহস্পতিবার অস্ত্রধারী শনাক্ত হওয়ার ঘটনার প্রতিক্রিয়ায় জাতিসংঘ ভবন সাময়িকভাবে লকডাউন করে দেয় পুলিশ। আত্মসমর্পণের আগে, অস্ত্রধারী ব্যক্তি ফুটপাতে বেশ কয়েকটি নোটবুক রেখে যায়, যেগুলো পুলিশ সতর্কতার সঙ্গে সংগ্রহ করে।

নিউইয়র্ক পুলিশের একজন মুখপাত্র বলেছেন, সংশ্লিষ্ট এলাকা থেকে যাবাহন সরিয়ে নিয়ে পুলিশ লোকটির সঙ্গে কথা বলার চেষ্টা করেছিল। প্রাথমিকভাবে অস্ত্রধারীর বয়স ষাটের ঘরে বলে ধারণা করা হচ্ছে।

জাতিসংঘের মুখপাত্র স্টিফেন ডুজারিক সাংবাদিকদের বলেন, ‘ওই ব্যক্তি জাতিসংঘের বর্তমান বা সাবেক কর্মী কি না কিংবা তিনি কোনোভাবে জাতিসংঘের সঙ্গে যুক্ত কিনা, সে ব্যাপারে আমাদের কাছে এ মুহূর্তে কোনো তথ্য নেই।’

স্টিফেন ডুজারিক জানান, স্থানীয় সময় বিকেলের শুরুতে জাতিসংঘ সদর দপ্তরে প্রবেশের জন্য বিকল্প একটি প্রবেশদ্বার পুনরায় খুলে দেওয়া হয়েছে। তবে, এখনও সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১১ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩০ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৭ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৩ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৩ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪৩ অপরাহ্ণ