• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন
শিরোনাম:

‘বীর’ ছবির গানটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ায় প্রযোজক ইকবাল বিব্রত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২২ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : শাকিব খান অভিনীত ‘বীর’ সিনেমার ‘ভালোবাসার মানুষ তুমি’ শিরোনামে গানে কণ্ঠ দিয়ে সেরা নারী কণ্ঠশিল্পী হিসেবে প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে যাচ্ছেন জনপ্রিয় গায়িকা কোনাল।

বিষয়টিতে বিব্রত হয়েছেন এ ছবির প্রযোজক মোহাম্মদ ইকবাল নিজেই। গানটি কী করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার যোগ্যতা রাখে তা বুঝতে পারছেন না তিনি।

অবশ্য খবরটি প্রকাশের পর থেকেই সংগীত ও সিনেমহলে বির্তক চলছে। কারণ পুরনো ছবি ‘অবুঝ হৃদয়’ – এর ‘তুমি আমার জীবন আমি তোমার জীবন’ জনপ্রিয় গানের ব্রিজলাইনটুকু নিয়ে ‘বীর’ সিনেমার গানটি তৈরি করা হয়েছে।

অনুমতি না এটি করায় কপিরাইট আইনের লঙ্ঘন করা হয়েছে বলে জোর গুঞ্জন। প্রশ্ন উঠেছে – এমন গানকে কীভাবে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি দেয়?

গানটি নিয়ে চলমান বির্তক ও সমালোচনার মধ্যে মুখ খুললেন ‘বীর’ ছবির প্রযোজক মোহাম্মদ ইকবাল।

তিনি বলেন, ‘হ্যা, অন্য একটি সিনেমা থেকে দুটি জনপ্রিয় লাইন এ গানে ইউজ করা হয়েছে। এ গান কেমন করে পুরস্কার পেল বুঝলাম না। আমি দেখে আসছি যারা মৌলিক গান গেয়ে থাকে তারাই এই পুরস্কার পায়। আমাদের গানটি সেরা শিল্পী ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার পর থেকেই আমি বির্তকের মুখে রয়েছি। অনেক গণমাধ্যমকর্মী আমাকে কল দিয়ে জানতে চাইছেন এ বিষয়ে। আমি আসলে কিছুই বলতে পারছি না।’

গানটিকে পুরস্কার পাইয়ে দিতে মোহাম্মদ ইকবাল তদবির করেছেন বলে গুঞ্জন চলছে।

এ বিষয়ে এ প্রযোজক বলেন, ‘আমার খুব লজ্জা লাগছে এজন্য যে অনেকে বলছে আমি না কি এই গানটি নিয়ে তদবির করছি। আমি বলতে চাই এই গানটি নিয়ে আমি কোনো তদবির করি নাই। জুরি বোর্ড ও তথ্য মন্ত্রলয়ে কথা বলে দেখতে পারেন। যে সাংবাদিক ভাইরা আমাকে এই বিষয়টি নিয়ে প্রশ্ন করেছেন তাদের আমি বলে দিতে চাই আমি কখনও অন্যায়কে প্রশ্রয় দেই না। আমি অন্যায়কে দেখতে পারি না। আমি সবসময় ইন্ড্রাষ্টিতে চলছি মাথা উঁচু করে।’
এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৭ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৪ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪১ অপরাহ্ণ