এনবি নিউজ : তিন ম্যাচের ওয়ানডে সিরিজে টানা দুই ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করেছে টাইগাররা। সফরকারি আফগানিস্তানকে ৮৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে তামিম ইকবালের দল। এখন পরের ম্যাচে জয় পেলেই বাংলাওয়াশের ষোলোকলা পূর্ণ হবে।

বড় টার্গেটে খেলতে নেমে শুরুতেই ধাক্কা খায় আফগানিস্তান। ওপেনার রহমত শাহ হাল ধরলেও, আরেক ওপেনার রিয়াজ হাসান ১ রানে রানআউট হয়ে ফেরেন সাজঘরে। ক্যাপ্টেন হাশমাতুল্লাহ শাহিদীকে ফেরান শরীফুল। মিডল অর্ডারে খেলতে নামা আজমাতুল্লাহ ওমরজাই সাজঘরে ফেরেন সাকিবের শিকার হয়ে।

রহমতকে সাথে নিয়ে হাল ধরেন নাজিবুল্লাহ জাদরান। কিন্তু ৮৯ রানের জুটি ভাঙেন তাসকিন। ২৪ তম ওভারে বল করতে এসে প্রথম বলেই ৫২ রানে রহমতকে ফেরান তাসকিন। এরপর মোহাম্মদ নাবীকে সাথে করে হাল ধরার চেষ্টা করেন নাজিবুল্লাহ। তবে ২৮ তম ওভারের শুরুতেই ফের তাসকিনের আক্রমণ। ৫৪ রানে সাজঘরে ফিরেছন নাজিবুল্লাহ। রাহমতুল্লাহ গুরবাজকেও ফিরিয়েছেন সাকিব আল হাসান।

মোহাম্মদ নবী আর রশিদ খান মিলে প্রতিরোধের চেষ্টা করলেও ২১৮ রানের বেশি করতে দেয়নি টাইগাররা। বাংলাদেশের হয়ে সাকিব আল হাসান আর তাসকিন আহমেদ নিয়েছেন দুইটি করে উইকেট। মোস্তাফিজ, শরীফুল, মাহমুদউল্লাহ রিয়াদ আর আফিফ নিয়েছেন একটি করে উইকেট।

এদিকে টস জিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে ৩০৭ রানের টার্গেট দেয় স্বাগতিক বাংলাদেশ। ৪ ইউকেট হারিয়ে ৫০ ওভারে ৩০৬ রান করতে পেরেছে টাইগাররা।
এ টি