এনবি নিউজ : দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘অশনি’ উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে বর্তমানে একই এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। সকাল থেকে পটুয়াখালীসহ দক্ষিণ উপকূল জুড়ে গুঁড়ি-গুঁড়ি ও হালকা বৃষ্টি হচ্ছে। রাস্তাঘাট প্রায় ফাঁকা অবস্থায় দেখা গেছে।

আজ সোমবার সকাল ৬টায় ঘূর্ণিঝড় ‘অশনি’ পায়রা সমুদ্র বন্দর থেকে ৯৫৫ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিলো। এটি আরো ঘনীভূত হয়ে উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে। তাই পায়রাসহ সকল বন্দর সমূহকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারী সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলার সমূহকে উকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সাথে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, ঘূর্ণিঝড় অশনি’র প্রভাবে বর্তমানে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারী সংকেত রয়েছে। যখনই ৪ নম্বরে উঠবে তখন আমরা প্রস্তুতিমূলক সভা করে সকলকে ঘূর্ণিঝড় মোকাবেলায় প্রস্তুত থাকার জন্য নির্দেশনা দিয়ে দিব। ঝড়ের বিষয়ে সতর্কতার জন্য সকলের সাথে যোগাযোগ চলছে।
এ টি