• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন
শিরোনাম:

ডা. জাফরুল্লাহর জাতীয় সরকারের প্রস্তাবনা অসাংবিধানিক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ১৭ মে, ২০২২ সংবাদটির পাঠক ৩ জন

এনবি নিউজ : গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর জাতীয় সরকারের প্রস্তাবনাকে অসাংবিধানিক বলে উল্লেখ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা। তারা বলছেন, যারা জনগণের ভোটে ক্ষমতায় যেতে পারবে না, তারাই অশুভ পথ খুঁজে। দলীয় নেতাকর্মীদের নিয়ে এসব কর্মকাণ্ড প্রতিহত করার ঘোষণাও দেন ক্ষমতাসীন দলটির নেতারা।

আজ মঙ্গলবার ১৭ মে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দলীয় সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন দলটির নেতারা। অবশ্য আওয়ামী লীগ নেতারা জাফরুল্লাহর নাম উল্লেখ করেননি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে এতে সূচনা বক্তব্য রাখেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আরও বক্তব্য রাখেন সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, আবদুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম প্রমুখ।

কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক বলেন, অতীতের মতো আগামী দিনেও আমরা ষড়যন্ত্র মোকাবিলা করবো। বাংলাদেশে একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন হবে। সেই নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হবেন।

চোরাপথে ক্ষমতায় আসার চেষ্টা হচ্ছে বলে অভিযোগ করেন জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, ‘গণতন্ত্র নিয়ে ষড়যন্ত্র চলছে। চোরাপথে ক্ষমতায় আসার চেষ্টা করা হলে, প্রতিহত করা হবে। কোনও অন্ধকার গলির সরকারের ভূত, কোনও ফর্মুলা দিয়ে থাকলে সেই পথও জয় বাংলার কর্মীরা প্রতিহত করবে।

কেউ কেউ জাতীয় সরকারের দিবাস্বপ্ন দেখছে বলে দাবি করে আবদুর রহমান বলেন, ‘বাংলাদেশে ক্ষমতার পালাবদল কেবল নির্বাচনের মাধ্যমেই হয়ে থাকে। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ও জাতীয় সরকারের নামে যারা আজ আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করতে চায়। শেখ হাসিনার একজন কর্মী বেঁচে থাকতে তাদের রাজপথ দখল করতে দেবো না।

শেখ হাসিনা সরকারকে উৎখাত করে অসাংবিধানিক সরকার গঠনের ষড়যন্ত্র করা হচ্ছে বলে দাবি করে মাহবুবউল আলম হানিফ বলেন, সর্বদলীয় সরকার গঠনের কথা বলছেন। এরা করা? এরা এক এগারোর কুশীলব। যারা জনগণের ভোটে রাষ্ট্র ক্ষমতায় যেতে পারবে না, তারাই অশুভ পথ খুঁজে বেড়ায়। অশুভ পন্থায় রাষ্ট্র ক্ষমতা দখল করতে চায়।

তিনি বলেন, যারা অশুভ পন্থায় ক্ষমতা দখলের স্বপ্ন দেখছেন। তাদের জন্য এটা আজীবন দুঃস্বপ্ন হয়ে রয়ে যাবে। আওয়ামী লীগের লাখ লাখ নেতা কর্মী থাকতে এই দেশে কাউকে অশুভ পন্থায় ক্ষমতায় যেতে পারবে না।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ আজকে স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। বাংলাদেশ আজকে খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উদ্ধৃতির দেশে উন্নীত হয়েছে। বাংলাদেশ আজকে পৃথিবীর সামনে একটি মর্যাদাশীল রাষ্ট্রে প্রতিষ্ঠিত হয়েছে। কিন্তু দেশই এই উন্নয়ন ও অগ্রগতি বিএনপি-জামায়াত ও তাদের দোসরদের ভালো লাগে না, আর ভালো লাগেনা কিছু বুদ্ধিজীবী নামধারীর।
এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১২ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৭ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৪ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৩ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪২ অপরাহ্ণ