• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম:

বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে তাই কোন নির্বাচনে অংশ নিতে চায় না : তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ২৫ মে, ২০২২ সংবাদটির পাঠক ১ জন

এনবি নিউজ : তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে। তারা ইউনিয়ন পরিষদ নির্বাচন, সংসদ নির্বাচন, সিটি নির্বাচন কোথাও অংশ নিতে চায় না। তারা বুঝতে পেরেছে নির্বাচনে আসলে তাদের কি পরিণতি হতে পারে।

আজ বুধবার কুমিল্লা টাউন হল প্রাঙ্গণে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকীর জাতীয় অনুষ্ঠানে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, কুমিল্লায় আমি বহুবার এসেছি। ছয় বছর আগেও একবার এসেছি। কিন্তু এবার এসে কুমিল্লাকে চিনতে পারছি না। কুমিল্লায় অনেক উঁচু উঁচু ভবন হয়েছে। রাস্তাঘাট অনেক সুন্দর। এটা কোনো ম্যাজিক নয়, এটা মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের ম্যাজিক। দেশে আজ কোথাও কুঁড়েঘর দেখা যায় না, কেউ খালি পায়ে হাঁটে না। এসব সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের কারণে।
তিনি আরও বলেন, জাতীয় কবি ছিলেন সাম্যের কবি, সম্প্রীতির কবি, প্রেমের কবি ও বিদ্রোহী কবি। তিনি কুমিল্লায় বসে অনেক কবিতা লিখেছেন, নার্গিসকে নিয়ে লিখেছেন। এবারের জাতীয় পর্যায়ের অনুষ্ঠান কুমিল্লায় করায় সংস্কৃতি মন্ত্রণালয়কে ধন্যবাদ জানাই।

ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু নজরুলের জীবন দর্শন থেকে অনুপ্রাণিত হয়েছেন। তাই বাংলাদেশ স্বাধীন হওয়ার পর তিনি কবিকে বাংলাদেশে এনে নাগরিকত্ব প্রদান করেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্মারক বক্তব্য প্রদান করেন নজরুল গবেষক অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য বেগম সিমিন হোসেন রিমি, কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রওশন আরা, কবি পৌত্রী খিলখিল কাজী ও মিষ্টি কাজী।

বিশেষ অতিথি ছিলেন কুমিল্লার পুলিশ সুপার মো. ফারুক আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মনসুর আলী। ধন্যবাদ জ্ঞাপন করেন কুমিল্লা জেলা প্রশাসক মো. কামরুল হাসান।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, একটি সূত্রে আমি কুমিল্লার সন্তান। দ্বিতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত আমি কুমিল্লায় পড়াশোনা করি। নজরুল বহুবার কুমিল্লায় এসেছেন। কিন্তু তিনি কোনপথে কীভাবে কুমিল্লায় এসেছেন তা নিয়ে গবেষণা হয়নি। আমি বলবো নজরুল ইনস্টিটিউট বা কুমিল্লার অন্য কেউ এটা নিয়ে গবেষণা করুক। আমরা প্রয়োজনে অর্থায়ন করবো।

প্রসঙ্গত, ২০১৫ সালের পর এবার নজরুল জন্মজয়ন্তীর উৎসব কুমিল্লায় জাতীয়ভাবে অনুষ্ঠিত হচ্ছে।
এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৭ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৪ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪১ অপরাহ্ণ