• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম:

ঐক্যবদ্ধ আন্দোলনের বিষয়ে একমত জাতীয় পার্টি (কাজী জাফর)

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : সরকারবিরোধী জাতীয় ঐক্য গড়ে তুলতে এবার ২০ দলীয় জোটের শরিক জাতীয় পার্টির (কাজী জাফর) নেতাদের সঙ্গে সংলাপ করেছে বিএনপি। এতে ঐক্যবদ্ধ আন্দোলনের বিষয়ে উভয় দলের নেতারা একমত পোষণ করেন।

বুধবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ সংলাপ হয়।

দেড় ঘণ্টাব্যাপী এ সংলাপে বিএনপির পক্ষে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান অংশ নেন।

জাতীয় পার্টির (কাজী জাফর) পক্ষে দলটির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের নেতৃত্বে ছিলেন ৯ সদস্যের প্রতিনিধি দল।

দলের অন্যরা হলেন- ভারপ্রাপ্ত মহাসচিব আহসান হাবিব লিংকন, প্রেসিডিয়াম সদস্য নওয়াব আলী আব্বাস খান, সেলিম মাস্টার, মজিবুর রহমান, রুহুল আমিন, যুগ্ম মহাসচিব এএসএম শামীম, কাজী মো. নজরুল ও গোলাম মোস্তফা।

বৈঠকের শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, জাতীয় পার্টির (কাজী জাফর) সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা, ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার, বর্তমান সরকারের পদত্যাগ, একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন ও পরবর্তী সরকারের বিষয় নিয়ে আলোচনা করেছি। আমরা এসব বিষয়ে একমত হয়েছি।

মোস্তফা জামাল হায়দার বলেন, এই সরকারকে হটাতে আমরা একটা বৃহত্তর ঐক্য গড়ে তুলতে যা যা করণীয় তার সম্ভাব্য বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি। আমরা এই ঐক্যেমতে এসেছি যে, সব রাজনৈতিক শক্তিকে এক জায়গায় ঐক্যবদ্ধ করে একটা বৃহত্তর রাজনৈতিক প্লাটফর্ম গড়তে প্রচেষ্টা চালিয়ে যাব।

গত ২৪ মে নাগরিক ঐক্যের সঙ্গে সংলাপ শুরু করে বিএনপি। এরপর তারা গণসংহতি আন্দোলন ও বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সঙ্গে বৈঠক করেন। পাশাপাশি বিএনপি তার ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টি, বাংলাদেশ কল্যাণ পার্টি ও বাংলাদেশ মুসলিম লীগের সঙ্গেও বৈঠক করেছে।
এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৭ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৪ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪১ অপরাহ্ণ