• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন
শিরোনাম:

দেশের মানুষ এখন আর প্রতিনিধি নির্বাচন করতে পারেন না: জিএম কাদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ১১ জুন, ২০২২ সংবাদটির পাঠক ১ জন

এনবি নিউজ : জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জনবন্ধু জিএম কাদের বলেছেন, দেশে বিরাজনীতিকরণ চলছে। তাই দেশের মানুষের অধিকার ছিনতাই হয়ে গেছে। জনগণ হচ্ছে দেশের মালিক। তারাই নেতৃত্ব ও জনপ্রতিনিধি নির্বাচন করবেন। কিন্ত দেশের মানুষ এখন আর প্রতিনিধি নির্বাচন করতে পারেন না। নির্বাচনের নামে প্রহসন চলছে। এমন বাস্তবতা থেকে দেশের মানুষ পরিত্রাণ চায়। জাতীয় পার্টি মানুষের সব অধিকার ফিরিয়ে দিতে রাজনীতি করছে।

আজ শনিবার দুপুরে চাঁদপুরের সরকারি হাসান আলী প্রাথমিক বিদ্যালয় মাঠে চাঁদপুর জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্মেলনে এমরান হোসেন মিয়াকে চাঁদপুর জেলা জাতীয় পার্টির সভাপতি নির্বাচিত করা হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, মানুষের ভোটাধিকার নিশ্চিত না হলে গণতন্ত্র ও সুশাসন নিশ্চিত হবে না। গণতন্ত্র প্রতিষ্ঠিত না হলে কর্তৃত্ববাদী সরকারের শাসনে রাজনৈতিক দলগুলো বিলীন হয়ে যাবে। সাইনবোর্ড সর্বস্ব দল থাকবে, নেতা থাকবে। দেশের মানুষ আর রাজনৈতিক দল বা রাজনীতিবিদদের প্রতি আস্থা রাখবে না।

তিনি বলেন, আগামী নির্বাচনে সরকারি দল ও তাদের সমর্থকদের নিয়ে একটি জোট হবে। তাদের শক্তি হচ্ছে- প্রশাসন, অর্থ আর পেশিশক্তি। আর সব বিরোধী শক্তি মিলে হয়ত আরও একটি জোট হবে, যাদের একমাত্র শক্তি হচ্ছে জনগণের সমর্থন।

এ সময় জিএম কাদের বলেন, যে সমাজে গুণীজনদের সম্মান দেখানো হয়, সেই সমাজে গুণীজন জন্ম নেয়। আর দুর্নীতিবাজদের সম্মান দেখালে দেশ দুর্নীতিবাজে ভরে যাবে।
তিনি বলেন, প্রস্তাবিত বাজেটে বিধান করা হয়েছে, যারা হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন, তারা টাকা দেশে ফিরিয়ে এনে ভোগ করতে পারবেন। এরচেয়ে লজ্জাজনক বিষয় আর হতে পারে না। এতে দুর্নীতিবাজদের উৎসাহিত করা হবে। এতে দুর্নীতি আরও প্রশ্রয় পাবে। আমরা এর বিরোধিতা করব, আমরা দুর্নীতিবাজ ও টাকা পাচারকারীদের বিচারের মুখোমুখি করা পক্ষে। প্রয়াত অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের উদ্ধৃতি দিয়ে বলেন, পুকুর চুরি নয় এখন সাগর চুরি চলছে।

জিএম কাদের বলেন, দেশের মানুষ ভালো নেই। মহামারির কারণে অনেকেই কাজ হারিয়েছেন, প্রতিদিন শিক্ষিত-অশিক্ষিত বেকারের সংখ্যা বেড়েই চলছে। মানুষের ক্রয় ক্ষমতা দিন দিন কমে যাচ্ছে। এমন বাস্তবতায় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি সাধারণ মানুষকে দিশেহারা করেছে। তিনি বলেন, শুধু ২০ ভাগ মানুষ ভালো আছেন। তাদের এত টাকা যে দেশে রাখার জায়গা নেই, তারা বিদেশে টাকা রাখেন। আর গরিব মানুষ দিন দিন আরও গরিব হচ্ছেন।

জাতীয় পার্টি চেয়ারম্যান আরও বলেন, দেশের মানুষের নিরাপত্তা নেই। প্রতিদিন দুর্ঘটনা ঘটছে, দুর্ঘটনা যেন নিত্যদিনের স্বাভাবিক ঘটনা। প্রতিদিনের দুর্ঘটনায় অসংখ্য মানুষ প্রাণ হারাচ্ছে কোনো প্রতিকার নেই। দুর্নীতি ও স্বজনপ্রীতির কারণে গুরুত্বপূর্ণ পদে অদক্ষ ও অযোগ্যরা বসে আছেন। তাই কেউই সঠিকভাবে দায়িত্ব পালন করে না, আর দেখার যেন কেউ নেই।

সম্মেলনে আরও বক্তব্য দেন- জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু এমপি, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভুঁইয়া, আলমগীর শিকদার লোটন, নাজমা আক্তার এমপি, লিয়াকত হোসেন খোকা এমপি, চেয়ারম্যানের উপদেষ্টা ডা. শহিদুল ইসলাম, শেখ সাজ্জাদ রশীদ সুমন, যুগ্ম মহাসচিব মো. বেলাল হোসেন, কচুয়া উপজেলা সভাপতি এমদাদুল হক রুমন, মতলব দক্ষিণ উপজেলা সভাপতি এম আলাউদ্দিন, হাইমচর উপজেলা সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ বিভিন্ন উপজেলার সভাপতি সাধারণ সম্পাদকরা।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও চাঁদপুর জেলা আহ্বায়ক এমরান হোসেন মিয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন- চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, হারুন অর রশীদ, ভাইস চেয়ারম্যান শফিউল্লাহ শফি, মৌলভী মো. ইলিয়াস, যুগ্ম মহাসচিব সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সম্পাদকমণ্ডলীর সদস্য আনোয়ার হোসেন তোতা, মাসুদুর রহমান মাসুম, জহিরুল ইসলাম মিন্টু, গোলাম মোস্তফা, খোরশেদ আলম খুশু, যুগ্ম সম্পাদকমণ্ডলীর সদস্য আজহারুল ইসলাম সরকার, অ্যাডভোকেট মো. আবু তৈয়ব, মাহমুদ আলম, সমরেশ মন্ডল মানিক, সদস্য আবু নাঈম ইকবাল, এ আর আহমেদ সেলিম, আবু সাঈদ স্বপন, কাজী মামুন, আবুল কালাম আজাদ টুলু, জিয়াউর রহমান বিপুল, মোখলেছুর রহমান বস্তু, জেসমীন নূর প্রিয়াংকা, জোনাকি মুন্সি, তাসলিমা আকবর রুনা, ফেরদৌসী বকুল, শারমিন আক্তার, জোৎস্না আক্তার জহিরুল ইসলাম মিন্টু, মিজানুর রহমান চৌধুরী, ডক্টর ইরফান বিন তোরাব আলী প্রমুখ।
এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৭ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৪ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪১ অপরাহ্ণ