• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন
শিরোনাম:

বিনাভোটের নির্বাচন এই সরকার আর করতে পারবে না: নুর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : ক্ষমতাসীন আওয়ামী লীগকে সময় থাকতে অন্তর্বর্তীকালীন সরকার নিয়ে আলোচনা করে ক্ষমতা হস্তান্তর ও শান্তিপূর্ণভাবে বিদায় নেয়ার আহ্বান জানিয়েছেন নুরুল হক নুর। অন্যথায় জনগণের রোষানলের মধ্য দিয়ে শ্রীলংকা, মিশরসহ পৃথিবীর বিভিন্ন দেশের স্বৈরশাসকরা যেভাবে বিদায় নিচ্ছে আপনাদের পরিণতিও তাই হবে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের এই নেতা।

তিনি আরও বলেন, সরকার পতনের আন্দোলনে অন্যায়ভাবে যদি পুলিশ একজনকে গ্রেফতার করে কোন থানায় নিয়ে যায় এলাকাবাসী-গ্রামবাসীকে নিয়ে থানা ঘেরাও করা হবে।

আজ শনিবার দুপুরে আয়োজিত গণঅধিকার পরিষদের বিভাগীয় প্রতিনিধি সভায় এসব কথা বলেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর। নগরীর আমতলা মোর একটি কনভেনশন হলে বিভাগীয় প্রতিনিধি সভার আয়োজন করা হয়। তবে সাধারণ মানুষের উপস্থিতি বেড়ে যাওয়ায় বাইরে একটি ট্রাকের উপরে অস্থায়ী মঞ্চ করে সেখানে বক্তব্য রাখেন নুরুল হক নুর।
বিভাগীয় প্রতিনিধি সভার সমন্বয়কারি বিপ্লব কুমার পোদ্দারের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খান, যুগ্ম সদস্য সচিব আব্দুল জায়ের, মাহবুবুর রহমান খান, সহকারি সদস্য সচিব বাইজিদ হোসেন সাহেদসহ অন্যান্যরা।

এসময় ভিপি নুর আরো বলেন, প্রশাসন এখন কিছুটা ব্যাকফুটে যেতে বাধ্য হয়েছে। তারা এমনি এমনি যায়নি, ২ মাস আগে কিন্তু এইভাবে সভা-সমাবেশ করা যায়নি। যখন বিদেশি অ্যাম্বাসেডর বলছেন তারা পৃথিবীর কোনো দেশে শোনেনি পুলিশ প্রশাসন ছাত্রলীগ-যুবলীগ সরকারি দল আগের রাতে ব্যালট বাক্স ভরে রাখে। এখন আগামীতে তারা একটা অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন দেখতে চায়। এখন সরকার টেনশনে পড়ে গেছে। যে কারণে বিএনপিরকে বিভাগীয় সমাবেশ করতে এমনি এমনি দিচ্ছে না। তারা (আওয়ামী লীগ) খুব চাপে আছে। ১৪ এবং ১৮ সালের মত বিনাভোটের নির্বাচন ডাকাতি, বাটপারি নির্বাচন এই বাংলাদেশ এই সরকার আর করতে পারবে না বলে হুশিয়ারী দেন নুরুল হক নুর।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৭ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৪ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪১ অপরাহ্ণ