এনবি নিউজ : মুক্তির অপেক্ষায় থাকা ‘পাঠান’ সিনেমা নিয়ে বিতর্ক যেন থামছেই না। সম্প্রতি সিনেমাটির ‘বেশরম রঙ’ গানটি প্রকাশ্যের পর থেকেই বিপত্তি শুরু। বিশেষ করে বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের পোশাকে গেরুয়া রং ব্যবহারের বিরুদ্ধে ব্যাপক প্রতিবাদ ও সমালোচনা শুরু হয়েছে ভারতের বিভিন্ন রাজ্যে। অনেকে সিনেমাটি বয়কটের ডাক দিয়েছেন।

এবার বিতর্ক শুরু হয়েছে ‘পাঠান’র পরের গান, ‘ঝুমে জো পাঠান’ নিয়ে। গান মুক্তির পর ফের বিতর্কে শাহরুখ। কেউ কেউ মনে করছেন পাতে দেওয়ার যোগ্যই নয় গানটি। দৃশ্য নির্মাণ মামুলি, গানের সুরও হৃদয় ছুঁয়ে যায়নি। কেউ তো আবার মনে করছেন নিজেকে আরও ‘হীন’ করছেন শাহরুখ এই ধরনের কাজ করে।

গানের ভিডিও শেয়ার করে টুইটারে একজন লিখেছেন, প্রীতমকেই ডেকে নাও স্যার। মানছি ও কপি করে, তবে ভালো গান অন্তত বানায়। আরেকজন লিখলেন, ‘বকওয়াস গান হ্যায় ভাই’ (একেবারে জঘন্য গান)।

‘ঝুমে জো পাঠান’ গানটি টুইটারে শেয়ার করেছিলেন শাহরুখ। তা রি-শেয়ার করে আরেকজন লিখলেন, ‘যেখানে টম ক্রুজ ৬০ বছর বয়সে অসম্ভব সব স্টান্ট করছে, সেখানে শাহরুখ ৫৭ বছর বয়সে ঝুমে জো পাঠানের মতো নিম্নরুচির কাজ করছে।’

প্রশ্ন উঠছে, প্রতিটি ফ্রেমেই ছেঁড়া জামা কেন পরে আছেন নায়ক? আরেক মন্তব্যকারীর জবাব, ‘জ্যাক স্প্যারো সাজতে গিয়েছিলেন বোধ হয়! ঘেঁটে ফেলেছেন।’

এ টি