এনবি নিউজ : কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে গ্রেফতার জঙ্গি সংগঠন জামাতুল আনসার শারক্বীয়ার সামরিক শাখার শীর্ষ দুই সদস্যকে কারাগারে পাঠানো হয়েছে।

আজ মঙ্গলবার (২৪ জানুয়ারি) তাদের বান্দরবানের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দা সুরাইয়া আক্তারের আদালত আসামিদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

জঙ্গি সংগঠনের সামরিক শাখার প্রধানসহ দুই জন গ্রেফতার

আটক দুই জন হলো– জঙ্গি সংগঠন জামাতুল আনসার শারক্বীয়ার শীর্ষ সামরিক শাখার মাসুকুর রহমান ওরফে রণবীর (৫০)এবং আবুল বাসার মৃধা (৪৫)।

বান্দরবান আদালত পুলিশ পরিদর্শক (জিআরও) আব্দুল মজিদ জানান, আদালতে তোলার পর দুই জঙ্গিকে জেল হাজতে পাঠানো হয়েছে। তাদের পরবর্তী মামলার ধার্য তারিখ ১৬ ফেব্রুয়ারি নির্ধারণ করেছেন আদালত।

সোমবার (২৩ জানুয়ারি) সকালে কক্সবাজারের উখিয়া থানার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-৭-এ অভিযান চালিয়ে এই দুই জনকে আটক করে র‌্যাব। এ সময় তাদের দেওয়া তথ্যে পার্শ্ববর্তী জেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের ইয়াহিয়া গার্ডেন থেকে একটি দোনলা বন্দুক, শর্টগানের ১২টি খালি কার্তুজ, একটি দেশি পিস্তল, পিস্তলের তিনটি খালি ম্যাগাজিন, ৯ এমএমএম গুলি ১১১ রাউন্ড, একটি খালি খোসা, নগদ ২ লাখ ৫৭ হাজার ২শ’ ৬০ টাকা এবং একটি মোবাইল জব্দ করে। পরে তাদের বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি থানায় মামলা করা হয়।

র‌্যাবের মিডিয়া উইং কমান্ডার খন্দকার আল মঈনের নেতৃত্বে র‌্যাব-১৫-এর একটি বিশেষ টিম এ অভিযান চালায়।

এ টি