• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন
শিরোনাম:

গণঅভ্যুত্থান তো নয়ই, গণআন্দোলনের ঢেউও তুলতে পারেনি বিএনপি: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩ সংবাদটির পাঠক ১ জন

এনবি নিউজ : ‘বিএনপি দেশে গণঅভ্যুত্থান তো নয়ই, গণআন্দোলনের ঢেউও তুলতে পারেনি’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘বিএনপির আন্দোলনে জনগণের সম্পৃক্ততা নেই। তাদের আন্দোলন নেতাদের মধ্যেই সীমিত।’

আজ মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে রাজধানীর বকশীবাজারস্থ নবকুমার ইনস্টিটিউশন ও ড. শহীদুল্লাহ্ কলেজ প্রাঙ্গণে গণঅভ্যুত্থানে শহীদ মতিউর রহমান মল্লিকের বেদিতে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।

‘ঊনসত্তরের গণঅভ্যুত্থান ছিল স্বাধীনতার পথে চূড়ান্ত মাইলফলক’ উল্লেখ করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তিনি বিএনপির সমালোচনা করে বলেন, ‘গণঅভ্যুত্থান তো দূরে থাক, বিএনপির গণজোয়ার তুলতেও ব্যর্থ হয়েছে।’ বিএনপি ৭ মার্চ, ৭ জুন, ১৪ এপ্রিল, ১০ জানুয়ারি ও ২৪ জানুয়ারিসহ স্বাধীনতা আন্দোলন-সংগ্রামের কোনও দিবস ‘পালন করে না, মানেও না’ বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘একাত্তরে স্বাধীনতার ঘোষণা দেওয়ার একমাত্র বৈধ অধিকার ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের, অন্যরা পাঠকমাত্র।’

ওবায়দুল কাদের
এসময় আগামী জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম প্রসঙ্গেও কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘আগামী নির্বাচনে আওয়ামী লীগ ৩০০ আসনেই ইভিএম চায়। তবে তা সম্ভব কিনা এটা নির্বাচন কমিশনের ব্যাপার।’

শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, শাজাহান খান, ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন, কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, সংস্কৃতি সম্পাদক অসিম কুমার উকিল, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী প্রমুখ।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৭ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৪ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪১ অপরাহ্ণ