• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন
শিরোনাম:

মানুষ আর এ সরকারকে ক্ষমতায় চায় না: জোনায়েদ সাকি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ৫ জুন, ২০২৩ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : ঢাকা-রংপুর রোডমার্চের সমন্বয়ক জোনায়েদ সাকি বলেছেন, বর্তমান স্বৈরতান্ত্রিক সরকার সবক্ষেত্রে ব্যর্থ হয়েছে। আজ দেশের অর্থনৈতিক অবস্থা ভেঙে পড়েছে। বাজারে লাগামহীন দ্রব্যমূল্যের কারণে নাভিশ্বাস উঠেছে মানুষের মধ্যে। বিদ্যুৎ নেই, চরম লোডশেডিংয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। মূলত সরকারের লুটপাটের কারণেই বিদ্যুতের এ অবস্থা। মানুষ আর এ সরকারকে ক্ষমতায় চায় না।

আজ সোমবার ঢাকা থেকে গণতন্ত্র মঞ্চের বহর রংপুর যাওয়ার পথে দুপুর সাড়ে ১২টার দিকে সিরাজগঞ্জের হাটিকুমরুল গোল চত্বরে এক পথসভায় জোনায়েদ সাকি বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন।

তিনি বলেন, পূর্বের মতো প্রশাসন ও পুলিশের সহযোগিতায় রাতের অন্ধকারে ভোট কেটে এবার আর এ সরকার জয়লাভ করতে পারবে না। তাদের সব কূটকৌশল এখন ফাঁস হয়ে গেছে। মানুষ এখন নিজেদের ভোটাধিকার রক্ষায় সোচ্চার হয়ে পড়েছে। মানুষ এবার আর কিছুই মানবে না।

তিনি উপস্থিত লোকজনকে বলেন, ঘরে ঘরে খবর পাঠান। কঠোর আন্দোলনের মাধ্যমে আগামী সেপ্টেম্বর-অক্টোবরের মধ্যে দেশের সব রাজপথ দখল করতে হবে।

জোনায়েদ সাকি আরও বলেন, সরকার নিজেদের ক্ষমতাকে অবৈধভাবে টিকিয়ে রাখতে বিরোধী দলের নেতাকর্মীদের ওপর অত্যাচার নির্যাতন করছে; কিন্তু তাদের বোঝা উচিত অন্যায়ভাবে কেউ বেশি দিন ক্ষমতায় থাকতে পারে না। তাই এ সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে। সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য যে কোনো মূল্যে সরকারকে ক্ষমতা ছেড়ে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করতে হবে। অন্যথায় প্রহসনের নির্বাচনের ফাঁদে কেউ পা দেবে না।

গণতন্ত্র মঞ্চের সিরাজগঞ্জ জেলা সমন্বয়ক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদারের সভাপতিত্বে পথসভায় অন্যদের মধ্যে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, সিরাজগঞ্জ জেলা নাগরিক ঐক্যের আহবায়ক নুর হোসেন, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক রফিকুল ইসলাম বাবলুসহ স্থানীয় বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, সরকারের পদত্যাগ, অন্তর্বর্তী সরকারের অধীনে নির্বাচন ও সংবিধান সংস্কারসহ ১৪ দফা দাবিতে গণতন্ত্র মঞ্চের ঢাকা-রংপুর রোডমার্চের দ্বিতীয় দিনে হাটিকুমরুলে পথসভা শেষে নেতারা বেলা দেড়টার দিকে রংপুরের উদ্দেশে রওনা হন।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৬ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩৫ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৮ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৫ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২১ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪০ অপরাহ্ণ