• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন
শিরোনাম:

১৮ মাস পরে ভারতে অক্ষয়ের নতুন সিনেমা, এক দিনে আয় ৩ কোটি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ ডেস্ক : সবশেষ বলিউড সুপারস্টার অক্ষয় কুমারের ‘গুড নিউজ’ সিনেমা মুক্তি পেয়েছিল ১৮ মাস আগে। তারিখটা ছিল ২০১৯ সালের ২৭ ডিসেম্বর। দীর্ঘদিন পরে অ্যাকশন থ্রিলার ‘বেল বটম’ দিয়ে বড় পর্দায় ফিরেছেন এ সুপারস্টার। আর করোনা মহামারি সত্ত্বেও মুক্তির দিন এ সিনেমা বক্স অফিসে সংগ্রহ করেছে তিন কোটি রুপির বেশি।

বলিউডের প্রভাবশালী গণমাধ্যম বলিউড হাঙ্গামার খবর, ‘বেল বটম’ ভারতে মুক্তি পেয়েছে দেড় হাজার পর্দায়, সাড়ে চার হাজারের বেশি শোয়ে। কোভিড মহামারির কারণে প্রেক্ষাগৃহে আসনসংখ্যা ৫০ শতাংশ ব্যবহার করা হচ্ছে। বেশির ভাগ রাজ্যে করোনা-পূর্ব দিনগুলোর মতো রাতের শো চলেনি সরকারের বিধিনিষেধের কারণে। তবু বাণিজ্য-পূর্বাভাস, এ সিনেমা মুক্তির দিন ভারতের বক্স অফিসে সংগ্রহ করেছে ২.৭৫ কোটি রুপি থেকে ৩.২৫ কোটি রুপি।

এ বছরের মার্চে মুক্তি পেয়েছিল ‘রুহি’, যে সিনেমায় অভিনয় করেছিলেন রাজকুমার রাও ও জাহ্নবী কাপুর, মুক্তির দিন সংগ্রহ করেছিল ৩.০৬ কোটি রুপি। আর জন আব্রাহাম ও ইমরান হাশমি অভিনীত ‘মুম্বাই সাগা’ সংগ্রহ করেছিল ২.৮২ কোটি রুপি। ‘বেল বটম’ মহারাষ্ট্রের প্রধান প্রেক্ষাগৃহগুলোতে মুক্তি পায়নি, যা আসলে এ ফিচার ফিল্মের ৩০ শতাংশ অবদান রাখার কথা।

ভারতে করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ের পরে প্রথম হিন্দি সিনেমা হিসেবে গতকাল (১৯ আগস্ট) মুক্তি পেয়েছে ‘বেল বটম’। ইন্ডাস্ট্রির আশা, এ সিনেমা সম্মানজনক অর্থ সংগ্রহ করবে আর এর মধ্য দিয়ে ফের সিনেমা হলের চাকা সচল হবে। আশা করা হয়েছিল, মুক্তির দিন এ সিনেমা পাঁচ থেকে ছয় কোটি রুপি সংগ্রহ করবে, তবে বাণিজ্য বিশ্লেষকদের সে আশায় কিছুটা ভাটা পড়েছে। অবশ্য অল্প সময়ের মধ্যেই জানা যাবে প্রকৃত অঙ্কের হিসাব।

মুক্তির দিন তিন কোটি রুপি সংগ্রহের অর্থ দাঁড়ায়, সপ্তাহান্তে অর্থাৎ চার দিনে (বৃহস্পতি-রোববার) ১৫ কোটি রুপির বেশি অর্থ সংগ্রহ করবে সিনেমাটি।

‘বেল বটম’ পরিচালনা করেছেন রণজিৎ তিওয়ারি। প্রযোজনা করেছে ভাগনানির প্রযোজনা সংস্থা পূজা এন্টারটেইনমেন্ট। এতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন বাণী কাপুর ও লারা দত্ত।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৭ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৪ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪১ অপরাহ্ণ