• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১২ অপরাহ্ন
শিরোনাম:

বরিশালে ইউএনও-ওসিসহ ৫০ জনের বিরুদ্ধে মামলার আবেদন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ২২ আগস্ট, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমান, কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম, উপপরিদর্শক (এসআই) মো. শাহজালাল মল্লিক ও পাঁচ আনসার সদস্যসহ ৪০ থেকে ৫০ জনের বিরুদ্ধে দুটি মামলার অভিযোগ দাখিল হয়েছে সেখানকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলি আদালতে। বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকন এবং রাজস্ব কর্মকর্তা মো. বাবুল হাওলাদার বাদী হয়ে আজ রোববার এই মামলা দুটির আবেদন করেন।

এদিকে একই আদালতে ইউএনও মুনিবুর রহমানের ওপর হামলাচেষ্টা এবং পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ২১ নেতাকর্মীর জামিনের আবেদন করা হলে বিচারক সে আবেদন নামঞ্জুর করে তাঁদের কারা হেফাজতে রেখে সুচিকিৎসা দেওয়ার নির্দেশ দেন।

মেয়র রফিকুল ইসলাম খোকন এবং মো. বাবুলের করা মামলার আবেদনে ইউএনও মুনিবুর রহমানের বিরুদ্ধে বিসিসির কাজে বাধাদান, বিনা উসকানিতে বিসিসির কর্মচারীদের ওপর গুলিবর্ষণের নির্দেশ প্রদান, হামলা, গুলিবর্ষণের মাধ্যমে একাধিক ব্যক্তির অঙ্গহানি এবং ৩০ থেকে ৪০ জনকে আহত করার অভিযোগ আনা হয়েছে। মামলার আবেদনে ১৮ আগস্ট রাতে ইউএনওর বাসভবনে দায়িত্বরত আনসার সদস্যসহ আরও ৪০ থেকে ৫০ জন অজ্ঞাত ব্যক্তিকেও রাখা করা হয়েছে।

বাদীর পক্ষে আইনজীবী হিসেবে আদালতে উপস্থিত থাকা বরিশাল আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাইয়ুম খান কায়সার জানান, আবেদনের শুনানি শেষে বিজ্ঞ বিচারক মাসুম বিল্লাহ সিদ্ধান্ত ঘোষণার জন্য রেখেছেন। তিনি সিদ্ধান্ত দেওয়ার পর জানা যাবে যে মামলাটি গ্রহণ নাকি খারিজ করা হলো।

একই আদালতে আজ সকালে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ২১ নেতাকর্মীর জামিনের আবেদন জানান তাঁদের আইনজীবী। ১৮ আগস্ট রাতে ইউএনও মুনিবুর রহমানের বাসায় হামলাচেষ্টা এবং পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া পৃথক দুটি মামলায় তাঁদের গ্রেপ্তার করা হয়। শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাঁদের জেলহাজতে রেখে সুচিকিৎসা দেওয়ার নির্দেশ দেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৫ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩৪ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৭ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৫ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪০ অপরাহ্ণ