• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন
শিরোনাম:

উচ্ছ্বাস-উদ্দীপনায় শ্রেণিকক্ষে মেডিকেলের শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১ সংবাদটির পাঠক ১ জন

এনবি নিউজ : দেশের সব মেডিকেল, ডেন্টাল ও নার্সিং কলেজে আজ থেকে শুরু হয়েছে শারীরিক উপস্থিতিতে পাঠদান কার্যক্রম। দীর্ঘদিন পর মেডিকেল কলেজের প্রাঙ্গণে শিক্ষার্থীদের উচ্ছ্বাস-উদ্দীপনা দেখা গেছে। যদিও করোনাকালে অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করেছে সরকারি-বেসরকারি সব মেডিকেল কলেজ।

এর আগে গত বৃহস্পতিবার সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক মেডিকেল কলেজ খোলার ব্যাপারে জানিয়েছিলেন।

এ ছাড়া শিক্ষার্থীদের মাস্ক পরে ও শারীরিক দূরত্ব বজায় রেখে ক্লাসে উপস্থিত হওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী, সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের প্রথম, দ্বিতীয় ও পঞ্চম বর্ষের শিক্ষার্থীদের সশরীরে পাঠদান শুরু হয়েছে। পরিস্থিতি বিবেচনায় পরবর্তী সময়ে অন্যান্য বর্ষের ক্লাস চালু করা হবে বলেও জানানো হয়েছে।

এদিকে, খুলনা মেডিকেল কলেজে (খুমেক) গিয়ে ছাত্রছাত্রীদের মধ্যে উচ্ছ্বাসের আমেজ দেখা গেছে। মেডিকেল কলেজটির অধ্যক্ষ মো. আবদুল আহাদ জানিয়েছেন, মেডিকেল কলেজে প্রথম দিনে শিক্ষক-শিক্ষার্থীদের প্রায় শতভাগ উপস্থিতি দেখা গেছে। সেখানে উৎসবমুখর পরিবেশ দেখা গেছে। এরই মধ্যে আবাসিক হলে উঠেছেন শিক্ষার্থীরা। সেখানে সামান্য কিছু সংস্কারের কাজ চলছে বলে জানিয়েছেন অধ্যক্ষ।

এ ছাড়া ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) বিভিন্ন শ্রেণিকক্ষে বেশিরভাগ শিক্ষার্থীর উপস্থিতি লক্ষ করা গেছে। কর্তৃপক্ষ বলছে, মেডিকেল কলেজের এমবিবিএস কোর্সে এক হাজার ১০০-এর ওপরে ও বিডিএস কোর্সে ২০০-এর ওপরে শিক্ষার্থী রয়েছেন। শিক্ষার্থীদের মধ্যে এর আগে সেশন জটের আশঙ্কা দেখা গেলেও পাঠদান কার্যক্রম আবারও আগের মতো শুরু হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন তাঁরা। তাঁরা স্বাস্থ্যবিধি মেনে মেডিকেল কলেজে এসেছেন। এ ছাড়া যা আশা করা হয়েছিল, তার চেয়েও বেশি শিক্ষার্থী উপস্থিত হয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩৮ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৫৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:০৩ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:৩০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:১৩ অপরাহ্ণ
    এশা রাত ৭:২৯ অপরাহ্ণ