এনবি নিউজ : বহুদিন আটকে থাকার পর অবশেষে ছাড়পত্র পেল বলিউড সিনেমা ‘রোহিঙ্গা’। যে ছবিতে অভিনয় করেছেন বাংলাদেশের মডেল ও অভিনেত্রী তানজিয়া জামান মিথিলা।

এ ছবিতে হুসনে আরা নামে এক রোহিঙ্গা তরুণীর চরিত্রে অভিনয় করেছেন মিথিলা। ছবিটির পরিচালক হায়দার খান, যিনি বলিউডের ‘দাবাং’, ‘কমান্ডো’, ‘দঙ্গল’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন।

‘রোহিঙ্গা’য় মিথিলার অভিনয়ের ভূয়সী প্রশংসা করেছেন এই বলি পরিচালক।

এক গণমাধ্যমকে হায়দার খান বলেন, ‘মিথিলাকে এই চরিত্রটির জন্য নির্বাচন করার সিদ্ধান্তটি একটু কঠিন ছিল। কিন্তু রোহিঙ্গা মেয়ের চরিত্রে তিনি দুর্দান্ত অভিনয় করেছেন।’

মিথিলার ছবি দেখে তাকে নিজের সিনেমার চরিত্রের জন্য পছন্দ হয় হায়দার খানের।

সামাজিক যোগাযোগমাধ্যমে মিথিলার ছবি দেখে তিনি বলেছিলেন, ‘তোমার চেহারাটা ইউনিক। আমি তোমার সঙ্গে কাজ করতে চাই।’

মিথিলাও বলিউডের প্রস্তাব লুফে নেন। জবাবে বলেছিলেন, ‘অবশ্যই।’

মুক্তি পেলে বলিউড দিয়েই অভিষেক হচ্ছে বাংলাদেশি মিথিলার। করোনা পরিস্থিতিতে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির পরিকল্পনা করেছেন নির্মাতারা।

জানা গেছে, ছবিতে আরাকান ও হিন্দি দুই ভাষায় কথা বলতে দেখা যাবে মিথিলাকে। হিন্দি ভাষায় পারদর্শী। তাই সংলাপ বুঝতে আর বলতে তেমন কোনো অসুবিধা হয়নি তার। তবে শুটিং সেটে তার জন্য একজন অনুবাদক রেখেছিলেন পরিচালক।

কাজের অভিজ্ঞতা জানিয়ে অভিনেত্রী মিথিলা বলেন, ‘এ সিনেমার কাজ করতে গিয়ে অনেক কিছু শিখেছি। সুতরাং এই কাজের অভিজ্ঞতা নিঃসন্দেহে ভালো। এই সিনেমায় কাজ করার পরই মূলত অভিনয় করার সিদ্ধান্ত নিই।’

‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’ অভিনেত্রী মিথিলা। ২০১৯ সালে তিনি এশিয়া মডেল ফেস্টিভ্যাল আর মিস সুপ্রান্যাশনালে অংশ নেন।  ইনস্টাগ্রামে তানজিয়া মিথিলার ভক্ত সংখ্যা ৩ লাখের কাছাকাছি। ফেসবুকে তাকে ফলো করছেন প্রায় ১ লাখ ৫৭ হাজার ফলোয়ার। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রায়ই তিনি মডেলিং আর ঘুরে বেড়ানোর ছবি পোস্ট করেন।

এ টি