• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
শিরোনাম:

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পক্ষে মত পরামর্শক কমিটির

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : নভেল করোনাভাইরাসের কারণে গত বছরের ১৮ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সম্প্রতি করোনার সংক্রমণ নিম্নমুখী হওয়ার পরিপ্রেক্ষিতে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পক্ষ মত দিয়েছে করোনা-সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

পরামর্শক কমিটি গতকাল বৃহস্পতিবার রাতে বৈঠকে বসেছিল। এরপর বৈঠক শেষে রাত পৌনে ১২টায় কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা গণমাধ্যমকে বলেন, করোনার সংক্রমণ কমে আসছে এবং করোনার টিকাপ্রাপ্তি নিশ্চিত হচ্ছে। তাই, সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া যায়। তবে, একই সঙ্গে জনস্বাস্থ্যবিষয়ক বেশ কিছু সতর্কতামূলক ব্যবস্থা নিতে হবে।

কমিটির সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে শিক্ষা মন্ত্রণালয়কে জানিয়ে দেওয়া হবে বলে জানা গেছে।

এর আগে গত ২৬ আগস্ট করোনাভাইরাসের কারণে দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানোর ঘোষণা দেয় শিক্ষা মন্ত্রণালয়।

এদিকে, গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী এবং সংসদ নেতা শেখ হাসিনা জাতীয় সংসদে বলেন, করোনার কারণে বন্ধ থাকা স্কুল-কলেজ শিগগিরই খুলে দেওয়ার ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা খুব তাড়াতাড়ি স্কুল-কলেজ খুলে দেওয়ার জন্য এর মধ্যেই নির্দেশ দিয়েছি। সে ব্যবস্থাও নেওয়া হচ্ছে। শিক্ষকদের পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানে যাঁরা কর্মরত আছেন, তাঁদের পরিবারের সদস্যদেরও টিকা দেওয়ার ব্যবস্থা নেওয়া হচ্ছে।’


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:০৯ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৬ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৩ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৪ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪৪ অপরাহ্ণ