এনবি নিউজ : চোখের জলে ভারী হয়ে উঠেছে কাতার বিশ্বকাপ। বিশেষ করে উরুগুয়ের লুইস সুয়ারেজের চাপা কান্নায় স্তব্ধ হতে হয়েছে ফুটবল ভক্তদের। প্রথম পর্ব থেকে ফেভারিট জার্মানি, উরুগুয়ে, বেলজিয়াম, মেক্সিকোসহ ১৬টি দল বিদায় নিয়েছে। এবার শুরু দ্বিতীয় পর্ব। যারা জয় পাবে তারা খেলবে কোয়ার্টারফাইনাল। আর হারলেই বিদায়।

আজ শনিবার রাত ৯টায় দ্বিতীয় পর্বের প্রথম খেলায় মুখোমুখি হবে নেদারল্যান্ডস-যুক্তরাষ্ট্র। খেলাটি অনুষ্ঠিত হবে কাতারের খলিফা স্টেডিয়ামে।

এদিকে শনিবার দিবাগত রাত ১টায় মাঠে নামছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। লিওনেল মেসিদের বিপক্ষে খেলবে অস্ট্রেলিয়া। কাতারের আহমেদ বিন আলি স্টেডিয়ামে ৪০ হাজার দর্শকের সামনে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

তবে এই ম্যাচটিতে চোখ থাকবে সারা বিশ্বের কোটি ভক্তদের। সহজ প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় তুলে কোয়ার্টারফাইনাল নিশ্চিত করতে হয়তো বেগ পেতে হবে না আর্জেন্টিনার। তবে সেজন্য অপেক্ষা করতে হবে ম্যাচের শেষ পর্যন্ত।

কাতার বিশ্বকাপে ‘সি’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় পর্বে এসেছে আর্জেন্টিনা। আর ‘ডি’ গ্রুপের রানার্সআপ দল অস্ট্রেলিয়া। আগামী ৫ ডিসেম্বর রাত ১টায় স্টেডিয়াম ৯৭৪-এ দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।