• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন
শিরোনাম:

হাইকোর্টের মন্তব্যঃ দুদককে দন্তহীন বাঘ হলে চলবে না

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৭ ফেব্রুয়ারি, ২০২১ সংবাদটির পাঠক ২ জন

হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহিউদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত বেঞ্চ মন্তব্য করেছেন, দুর্নীতি দমন কমিশনকে (দুদক) দন্তহীন বাঘ হলে চলবে না।

সুইস ব্যাংকে পাচার হওয়া অর্থ ফিরিয়ে আনার নির্দেশনা চেয়ে করা এক রিটের শুনানিতে তাদের বেঞ্চ এমন মন্তব্য করেন। সেই রিটের ওপর শুনানি আগামী মঙ্গলবার পর্যন্ত মুলতবি করেন আদালত।

আদালতে রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা ও আন্না খানম কলি। এবং দুদকের পক্ষে উপস্থিত ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রিটের পক্ষে  অ্যাডভোকেট আবদুল কাইয়ুম খান ও সুবীর নন্দী দাস ছিলেন।

শুনানিকালে আদালত বলেন, দুদককে কনসার্ন থাকতে হবে সুইস ব্যাংকের জব্দ করা টাকা ফেরত ইস্যুর বিষয়ে। জবাবে দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান আদালতকে বলেন, ‘আমরা অবশ্যই কনসার্ন রয়েছি। আমাদের কাছে সব তথ্য রয়েছে। সেগুলো আদালতে উপস্থাপন করতে পারব।’

বাংলাদেশ থেকে সুইজারল্যান্ডের বিভিন্ন ব্যাংকে (সুইস ব্যাংক) পাচার হওয়া অর্থ ফিরিয়ে আনার নির্দেশনা চেয়ে গত সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট আবদুল কাইয়ুম খান ও সুবীর নন্দী দাস রিটটি দায়ের করেন।

 এ টি/ এনবি নিউজ


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:২২ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৯ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৬ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:১৯ অপরাহ্ণ
    এশা রাত ৭:৩৭ অপরাহ্ণ