• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম:

গণসংহতি আন্দোনের তিন দিনব্যাপী সম্মেলনের উদ্বোধন আগামীকাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : আগামীকাল শুক্রবার তিন দিনব্যাপী চতুর্থ জাতীয় প্রতিনিধি সম্মেলন করছে জোনায়েদ সাকির নেতৃত্বাধীন গণসংহতি আন্দোলন। জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠেয় এ সম্মেলনের উদ্বোধন করবেন গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী এবং সভাপতিত্ব করবেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

আজ বৃহস্পতিবার দুপুরে সংগঠনের কেন্দ্রীয় নেতা বাচ্চু ভূঁইয়া এসব তথ্য জানিয়ে বলেন, শুক্রবার উদ্বোধনীয় অধিবেশনের পর ৩০ ও ৩১ অক্টোবর (শনিবার ও রবিবার) দলের রাজনৈতিক, আদর্শিক অবস্থান নিয়ে আলোচনা হবে। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে সংগঠনের নতুন রণনীতি ও রণকৌশলও নির্ধারণ করা হবে।

“সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচারের বাংলাদেশ চাই” এবং “ভোটাধিকার ও রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তরের লক্ষ্যে বৃহত্তর ঐক্য গড়ে তুলুন” শীর্ষক স্লোগানে অনুষ্ঠিতব্য এই সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে আরও উপস্থিত থাকবেন গণফোরামের আহ্বায়ক ড. কামাল হোসেন, অর্থনীতিবিদ অধ্যাপক আনু মুহাম্মদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, নৃবিজ্ঞানী অধ্যাপক রেহননুমা আহমেদ, বাসদের কেন্দ্রীয় সদস্য ও বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বজলুর রশিদ ফিরোজ, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম ও ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

প্রসঙ্গত, ২০১৫ সালে তৃতীয় সম্মেলনে নিজেদের ‘রাজনৈতিক দল’ হিসেবে ঘোষণা করে গণসংহতি আন্দোলন। ২০১৬ সালের বিশেষ সম্মেলনে নতুন গঠনতন্ত্রের আলোকে কেন্দ্রীয় কমিটি করা হয়। গঠনতন্ত্রে প্রতি তিন বছর পর সম্মেলন করার কথা থাকলেও করোনাভাইরাস সংক্রমণের কারণে তা হয়নি। ২০০২ সালে প্রথম প্রতিনিধি সম্মেলনের মাধ্যমে “মুক্তিযুদ্ধে জনগণের আকাঙ্ক্ষার সার্বভৌম বাংলাদেশ গড়ে তোলার” আহ্বান নিয়ে যাত্রা শুরু করেছিল গণসংহতি আন্দোলন।
এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:০৯ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৬ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৩ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৪ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪৪ অপরাহ্ণ