এনবি নিউজ ডেস্ক  : বিকল্পধারার সংবাদমাধ্যম উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জকে কারাগারে বিয়ের অনুমতি দিয়েছে ব্রিটিশ কারা কর্তৃপক্ষ। অ্যাসাঞ্জের বাগদত্তা স্টেলা মরিস এই তথ্য জানিয়েছেন। ফরাসি বার্তা সংস্থা এএফপি এখবর জানিয়েছে।

আইনজীবী দলের সাবেক সদস্য স্টেলা মরিসকে বিয়ে করতে চান অ্যাসাঞ্জ। মরিসের সঙ্গে তার দুই সন্তান রয়েছে। লন্ডনের বেলমার্শ হাই-সিকিউরিটি কারাগারে রয়েছেন অ্যাসাঞ্জ।

বৃহস্পতিবার এক বিবৃতিতে উইকিলিকস জানিয়েছে, বিয়ে করতে না পারায় অ্যাসাঞ্জ দম্পতি আইনি পদক্ষেপ নেওয়া শুরু করেছিলেন।

স্টেলা টুইটারে লিখেছেন, সুখবর: যুক্তরাজ্য সরকার আলটিমেটামের ২৪ ঘণ্টা আগেই পিছু হটেছে। জুলিয়ান ও আমি বেলমার্শ কারাগারে বিয়ের অনুমতি পেয়েছি।

কারা সেবার এক মুখপাত্র জানান, অ্যাসাঞ্জের আবেদন পাওয়ার পর তা বিবেচনা ও প্রক্রিয়ার মধ্য দিয়ে কারা গভর্নরের কাছে গেছে। যেমনটি অন্য কয়েদিদের ক্ষেত্রে ঘটে।

জামিনের শর্ত ভঙ্গের অভিযোগে ২০১৯ সালে ব্রিটেনে অ্যাসাঞ্জকে গ্রেফতার করা হয়। এর আগে সুইডেনে প্রত্যর্পণ এড়াতে সাত বছর লন্ডনের ইকুয়েডর দূতাবাসে তিনি অবস্থান করেন। সুইডেনে তার বিরুদ্ধে ধর্ষণের বিচার চলছিল। পরে ওই মামলা প্রত্যাহার করা হয়। যুক্তরাষ্ট্র সরকার তার বিরুদ্ধে ১৮টি অভিযোগ এনেছে। এর মধ্যে ২০১০ সালে আফগানিস্তান ও ইরাক সংশ্লিষ্ট ৫ লাখ গোপন নথি ফাঁস করার অভিযোগও রয়েছে।

টি