• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম:

চতুর্থ ধাপে ৮৩৬ ইউপিতে চলছে ভোটগ্রহণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ ডেস্ক : উৎসব ও উত্তেজনার মধ্য দিয়ে চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোটগ্রহণ চলছে। আজ রোববার সকাল ৮টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। পরে কেন্দ্রে কেন্দ্রে ভোটের ফলাফল গণনা শেষে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা বেসরকারি ফলাফল ঘোষণা করবেন।

চতুর্থ ধাপে ৮৩৬ ইউপির মধ্যে ৩৮ ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে। এ ভোটের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ২৯৫ জন প্রার্থী। বিনা ভোটে নির্বাচিত প্রার্থীরা ছাড়া এ ধাপের ভোটের লড়াইয়ে আছেন ৪৩ হাজার ৪৩৩ জন প্রার্থী।

আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

নাফিজ আশরাফ, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ১০ ইউপিতে ভোটগ্রহণ চলছে। এর মধ্যে ছয়টি ইউপিতে নৌকা প্রতীকের বিরুদ্ধে কোনো প্রতিদ্বন্দ্বী নেই। চারটি ইউপিতে চেয়ারম্যান পদে ভোটের লড়াই চলছে। সেগুলো হলো—খাগকান্দা, সাতগ্রাম, কালাপাহাড়িয়া ও উচিৎপুরা ইউপি।

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ১০ ইউপিতে ভোটগ্রহণ চলছে। ছবি : এনবি নিউজ

আজ সকাল থেকে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ভোটারদের ভোটকেন্দ্রে আসতে দেখা গেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতাও চোখে পড়ার মতো। র‍্যাব, বিজিবির সদস্যদের টহল দিতে দেখা গেছে।

অপরদিকে, নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা ইউপিতে ২৯ বছর পর নির্বাচন চলছে। মামলা সংক্রান্ত জটিলতার কারণে এ ইউপিতে দীর্ঘসময় নির্বাচন বন্ধ ছিল। এই ইউপিতে চেয়ারম্যান পদে নৌকাসহ তিন জন প্রতিদ্বন্দ্বী রয়েছেন।

শাহজাহান সিরাজ মিঠু, জয়পুরহাট : জয়পুরহাট সদর উপজেলার নয়টি ইউপিতে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, নিরাপদ ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে এরই মধ্যে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করেছে ইসি। নেওয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তামূলক ব্যবস্থা।

জয়পুরহাট সদর উপজেলার নয়টি ইউপিতে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে। ছবি : এনবি নিউজ

এবার জয়পুরহাট সদর উপজেলার নয়টি ইউপিতে চেয়ারম্যান পদে মোট ৩২ জন, সাধারণ সদস্য পদে ৩৫১ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নয়টি ইউপিতে মোট এক লাখ ৭৯ হাজার ৪৯৭ জন ভোটার রয়েছেন। এবার মোট ৮৬টি ভোটকেন্দ্রে ভোটারেরা গোপন ব্যালটের মাধ্যমে তাঁদের পছন্দ অনুযায়ী প্রার্থীকে ভোট দিচ্ছেন।

শ. ম সাজু, রাজশাহী : রাজশাহীর চারঘাট, বাঘা ও দূর্গাপুর উপজেলার ১৫ ইউপিতে ভোটগ্রহণ চলছে। ভোটকেন্দ্রগুলোতে গতকাল শনিবার নির্বাচনি সামগ্রী পৌঁছে দেওয়া হয়। তবে, ব্যালট পেপার কেন্দ্রে এসেছে আজ সকালে।

তিন উপজেলার ১৫ ইউপিতে চেয়ারম্যান পদে ৫০ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৬০ জন এবং সাধারণ সদস্য পদে ৫০৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ১৪৬টি কেন্দ্রের ৯২১টি বুথে ভোট গ্রহণ করা হচ্ছে।

ভোটকেন্দ্রগুলোতে ভোটারেরা যাতে নির্বিঘ্নে ভোটদান করতে পারেন, সেজন্য প্রতিটি কেন্দ্রে আনসার ও পুলিশ মোতায়েন আছে। এ ছাড়া র‍্যাব ও বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করছে। তাদের সঙ্গে জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। ১৫টি ইউপিতে দুই লাখ ৯৮ হাজার ২৮৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

আইয়ুব আলী, ময়মনসিংহ : ময়মনসিংহে চতুর্থ ধাপে তারাকান্দা ও গৌরীপুর উপজেলার ২০টি ইউপিতে ভোটগ্রহণ চলছে। এসব ইউপিতে চেয়ারম্যান প্রার্থী ১২৩ জন, সংরক্ষিত ২৬০ জন এবং সাধারণ সদস্য পদে ৮০৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে।

ময়মনসিংহে তারাকান্দা ও গৌরীপুর উপজেলার ২০টি ইউপিতে ভোটগ্রহণ চলছে। ছবি : এনবি নিউজ

ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি কিছুটা কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে আসা করছেন সংশ্লিষ্টরা। এখন পর্যন্ত কোথাও কোনো গোলযোগের খবর পাওয়া যায়নি।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:০৮ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২৮ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৬ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৩ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৫ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪৪ অপরাহ্ণ