এনবি নিউজ : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) চলমান সংকট নিরসন করতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ভার্চুয়াল বৈঠক হয়েছে। শাবিপ্রবির আইআইসিটি ভবনের ১২৯ নম্বর কক্ষে শনিবার দিবাগত রাত ১টা থেকে আড়াইটা পর্যন্ত চলে আলোচনা। তবে, বৈঠকে সঠিক কোনো সমাধান মেলেনি।

উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা তাৎক্ষণিক কোনো সিদ্ধান্ত না দিয়ে আজ রোববার সকালে অন্য শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে তাঁদের করণীয় এবং পরবর্তী সিদ্ধান্ত শিক্ষামন্ত্রীকে জানাবেন বলে জানিয়েছে।

এর আগে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দলকে নিয়ে বৈঠকে বসেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। রাত ১টায় শিক্ষার্থীদের প্রতিনিধি দলের সঙ্গে ভার্চুয়াল আলোচনায় যুক্ত হন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৈঠক শেষে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, ভিডিও কনফারেন্সে শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছেন। তিনি তাঁদের বিষয়টি বিবেচনা করার আশ্বাস দিয়েছেন। আজ রোববার তাঁদের সব দাবি লিখিতভাবে তাঁর কাছে দেওয়ার কথাও জানিয়েছেন।

এদিকে, চলমান অনশন কর্মসূচিতে আরও তিন শিক্ষার্থী যুক্ত হয়েছেন। এ নিয়ে ২৬ জন অনশনে আছেন। তাঁদের মধ্যে ১৬ জন হাসপাতালে ভর্তি রয়েছেন এবং দুজনের অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।