• রবিবার, ১২ মে ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন
শিরোনাম:

মিতু হত্যা মামলায় বাবুল আকতারের হাতের লেখার নমুনা সংগ্রহ করলো আদালত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২ সংবাদটির পাঠক ৪ জন

এনবি নিউজ : মাহমুদা খানম মিতু হত্যা মামলায় স্বামী সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আকতারের হাতের লেখার নমুনা সংগ্রহ করেছেন আদালত। মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’র আবেদনের প্রেক্ষিতে লেখার এ নমুনা সংগ্রহ করা হয়।

আজ মঙ্গলবার বিকেলে চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবদুল হালিমের খাস কামরায় তা সংগ্রহ করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও পিবিআই পরিদর্শক আবু জাফর মো. ওমর ফারুক বলেন, ‘পিবিআই’র আবেদনের প্রেক্ষিতে বাবুল আকতারের লেখার নমুনা সংগ্রহের আদেশ দেন। এরই প্রেক্ষিতে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে খাস কামরায় বাবুল আকতারের কয়েক পৃষ্টার ইংরেজি হাতের লেখার নমুনা সংগ্রহ করা হয়। তা পরীক্ষার জন্য সিআইডি’তে পাঠানো হবে।’

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন চট্টগ্রাম নগরীর জিইসি’র মোড় এলাকায় ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার পথে খুন হন সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনায় বাবুল আক্তার বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। খুনের পাঁচ বছর পর পিবিআই’র তদন্তে এ খুনের সাথে বাবুল আকতারের সংশ্লিষ্টতার পাওয়ার দাবি করে। তাই পুরনো মামলার চূড়ান্ত প্রতিবেদন দেয়। এরপর মিতু’র বাবা মোশাররফ হোসেন বাদী হয়ে নতুন করে মামলা দায়ের করেন। যাতে আসামি করা হয় বাবুল আকতারসহ আট জনকে। ওই মামলায় গ্রেফতার হয়ে বাবুল বর্তমানে কারাগারে রয়েছেন।

২০২১ সালের ৩ নভেম্বর বাবুল আকতারের দায়ের করা মামলাটি অধিকতর তদন্তের এবং বাবুল আকতারের নারাজি আবেদন খারিজ করে দেন আদালত। গত ২৫ জানুয়ারি মোশারফের করা মামলার চূড়ান্ত প্রতিবেদন দেয় পিবিআই। ৬ মার্চ চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করেন আদালত।
এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ১১ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৫ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৮ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৮ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫৫ অপরাহ্ণ