এনবি নিউজ : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বিমানবন্দর এলাকায় পারাবত এক্সপ্রেসের দুটি বগিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ট্রেনের ৩টি বগি পুড়ে ছাই হয়ে গেছে।আরও ১২টি বগিও ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

আজ শনিবার দুপুর ১টার দিকে উপজেলার শমসেরনগর ইউনিয়নের বিমানবন্দর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ঢাকা-সিলেট-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

কমলগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ঢাকা থেকে সিলেটগামী পারাবত এক্সপ্রেসের পাওয়ার কারে আগুন লেগে পুড়ে যায় তিনটি বগি। অগ্নিকাণ্ডের সাথে সাথেই যাত্রীদেরকে ট্রেন থেকে নামিয়ে দেয়া হয়। সে কারণে হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলে জানা গেছে।

স্থানীয়রা ও শ্রীমঙ্গল রেলওয়ের স্টেশন মাস্টার শাখাওয়াত হোসেনের কাছ থেকে জানা যায়, চলন্ত ট্রেনের পাওয়ার সার্ভিসের বগি থেকে আগুনের সূত্রপাত হয়। আগুণ লাগার সাথে সাথেই ট্রেন থামালে যাত্রীরা নেমে পড়েন। এতে ৩টি বগি পুড়ে যায়। আরও ১২টি বগি ক্ষতিগ্রস্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কুলাউড়া, কমলগঞ্জ ও মৌলভীবাজার ইউনিট ২ঘণ্টা চেষ্টা করে আগুণ নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসকর্মীরা জানিয়েছেন, আগুন কিছুক্ষণের মধ্যে নিয়ন্ত্রণে চলে আসবে। ট্রেন সংশ্লিষ্টরা আগুন লাগার পরপরই পাওয়ার কার থেকে অন্য বগিগুলোকে আলাদা করে দেয়ায় আগুন ট্রেনের অন্য বগিগুলোতে ছড়ায়নি। সবচেয়ে স্বস্তির ব্যাপার হচ্ছে এখানে কেউ হতাহত হননি।
এ টি