• সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন
শিরোনাম:

বঙ্গবন্ধুর স্মৃতিকে চিরজাগরুক করে রাখতে আইন কমিশনে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ১৮ জুলাই, ২০২২ সংবাদটির পাঠক ৪ জন

এনবি নিউজ : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিকে চিরভাস্বর ও চিরজাগরুক করে রাখতে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের দুর্লভ ছবি এবং বঙ্গবন্ধুর জীবনচরিত ও কর্মসংক্রান্ত বিভিন্ন ধরনের গ্রন্থাবলি সংরক্ষণে স্থাপিত বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। সোমবার (১৮ জুলাই) রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউট ভবনে অবস্থিত আইন কমিশনে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করা হয়।

এ সময় আইন কমিশনের চেয়ারম্যান ও বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি এ.বি.এম.খায়রুল হক, সদস্য বিচারপতি এ.টি.এম ফজলে কবীর, লেজিসলেটিভ সংসদ-বিষয়ক বিভাগের সচিব মো. মইনুল কবির, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, বিভিন্ন স্তরের বিচারবিভাগীয় কর্মকর্তাসহ সুধীজনরা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে আইন কমিশনের চেয়ারম্যান বিচারপতি এ.বি.এম. খায়রুল হক ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাতবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসাসহ পরিবারের অন্যান্য সদস্যবর্গ, জাতীয় চার নেতা, শহীদ বুদ্ধিজীবী দিবসসহ মহান মুক্তিযুদ্ধে শাহাদাতবরণকারী ৩০ লাখ শহীদের বিদেহী আত্মার মাগফিরাত ও নাজাত কামনা করেন।

এ সময় তিনি বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। একইসঙ্গে প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ যেন সব ধরনের বাধা-বিপত্তি উপেক্ষা করে উন্নয়নের পথে এগিয়ে যেতে পারে সে জন্য তিনি বিশেষ প্রার্থনা করেন। পরিশেষে তিনি বাংলাদেশের শান্তি ও সার্বিক সমৃদ্ধি এবং উপস্থিত সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত শেষ করেন।

মোনাজাত শেষে অতিথিদের নিয়ে বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন আইন কমিশনের চেয়ারম্যান এ.বি.এম.খায়রুল হক।

পরিদর্শন শেষে বঙ্গবন্ধু কর্নারে রক্ষিত পরিদর্শন বইয়ে নিজের মন্তব্যসহ স্বাক্ষর করেন আইনমন্ত্রী আনিসুল হক। মন্তব্যে তিনি লেখেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা ও সংবিধান উপহার দিয়েছেন। তার প্রতি গভীর শ্রদ্ধা। তার অবদান চিরকালের। তিনি আমাদের মধ্যে চিরজীবী হয়ে থাকবেন।’

আইন কমিশন গণপূর্ত প্রকৌশল বিভাগের সহযোগিতায় এই বঙ্গবন্ধু কর্নার স্থাপন করে।
এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    রবিবার, ৫ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৯ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৯ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫১ অপরাহ্ণ