• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন
শিরোনাম:

প্রধানমন্ত্রীর উপহার পাবে ১ কোটি ১০ লাখ শিক্ষার্থী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

 

আসাদুজ্জামান তপন : প্রাথমিক শিক্ষার্থীদের জামা-জুতা কেনার টাকা দেবেন বলে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তা আটকে গিয়েছিল দাফতরিক জটিলতায়। এ নিয়ে সারাবাংলায় একটি খবরও ছাপা হয়। অবশেষে জটিলতা মিটিয়ে প্রাথমিক বিদ্যালয়ের ১ কোটি ১০ লাখ শিক্ষার্থী পেতে যাচ্ছে ‘কিডস অ্যালাউন্স’।

‘কিডস অ্যালাউন্স’ হিসেবে আগামী মার্চে এক হাজার করে টাকা পাবে শিক্ষার্থীরা। নতুন জামা, জুতা ও ব্যাগ কিনতে শিক্ষার্থীদের এসব টাকা দেওয়া হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, কিডস অ্যালাউন্স দিতে সম্প্রতি অর্থ মন্ত্রণালয় প্রয়োজনীয় অর্থ ছাড় করেছে। এছাড়াও উপবৃত্তির অর্থও ছাড় হয়েছে মন্ত্রণালয়ে।

জানা গেছে, উপবৃত্তি ও কিডস অ্যালাউন্স বাবদ অর্থ মন্ত্রণালয় থেকে তিন হাজার ৫০০ কোটি টাকা ছাড় করা হয়েছে। এ টাকা থেকে নিয়মিত এক কোটি ১০ লাখ শিক্ষার্থী কিডস অ্যালাউন্স হিসেবে প্রায় এক হাজার ১০০ কোটি টাকা পাবে। এছাড়াও উপবৃত্তির বকেয়া থাকা তিন কিস্তির টাকাও এখান থেকেই পরিশোধ করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, কিডস অ্যালাউন্স ও উপবৃত্তির বকেয়া টাকা দিতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর এই টাকা শিক্ষার্থীদের হাতে এমনভাবে দেওয়া হবে, যেন তারা বুঝতে এই টাকা তাদের ফিরে আসার উপহার।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর এই উপহার পেয়ে শিশুরা নিশ্চয় খুশী হবে। মহামারি কালের ছুটির আমেজ ভুলে নতুন আনন্দে ক্লাস শুরু করতে পারবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৬ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩৫ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৮ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৫ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২১ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪০ অপরাহ্ণ