• বুধবার, ০৮ মে ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম:

ক্ষেপণাস্ত্রব্যবস্থা পেয়ে বাইডেনকে ধন্যবাদ জেলেনস্কির

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ ডেস্ক : ইসরাইল আকাশ প্রতিরক্ষাব্যবস্থা দেয়নি বলে আক্ষেপ করে শনিবার সামাজিক যোগাযোগমাধ্যমে হতাশা ব্যক্ত করে ভিডিওবার্তা প্রকাশ করেছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

তার একদিন পর গত রোববার যুক্তরাষ্ট্র থেকে উন্নতমানের ক্ষেপণাস্ত্রব্যবস্থা পাওয়ার কথা স্বীকার করেছে ইউক্রেন। খবর আরব নিউজের।

যুক্তরাষ্ট্র এ ধরনের অস্ত্র দেওয়ার পর চলমান সংঘাত আরও বাড়বে বলে রাশিয়া বারবার হুশিয়ারি উচ্চারণ করা সত্ত্বেও আমেরিকা এই উন্নতমানের ক্ষেপণাস্ত্রব্যবস্থা সরবরাহ করল।

রোববার প্রচারিত এক সাক্ষাৎকারে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, তার দেশ আমেরিকার ন্যাশনাল অ্যাডভান্সড সারফেইস টু ইয়ার মিসাইল সিস্টেম হাতে পেয়েছে। ভূমি থেকে এ ক্ষেপণাস্ত্রব্যবস্থা স্বল্প থেকে মধ্যম পাল্লায় ব্যবহার করা যায়।

জেলেনস্কি বলেন, আমি প্রেসিডেন্ট বাইডেনকে ধন্যবাদ দিতে চাই, তিনি এই ক্ষেপণাস্ত্রব্যবস্থা সরবরাহের ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছেন।

এ ছাড়া ইউক্রেনকে বিভিন্ন ধরনের সামরিক সরঞ্জাম সরবরাহ করার জন্য আমেরিকাকে ধন্যবাদ জানান প্রেসিডেন্ট জেলেনস্কি।

গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে এবং এ পর্যন্ত রুশ হামলা মোকাবিলার জন্য ইউক্রেনকে আমেরিকা স্বল্প ও মধ্যম পাল্লার ক্ষেপণাস্ত্রের পাশাপাশি দীর্ঘ পালার ক্ষেপণাস্ত্র সরবরাহ করেছে।

সাথী


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বুধবার, ৮ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৮ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২০ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩০ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫২ অপরাহ্ণ