• রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম:

বিরোধী দলীয় নেতার বিষয়ে সিদ্ধান্ত পেতে বিষয়টি সংসদে তুলবে জাপা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৩০ অক্টোবর, ২০২২ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : রওশন এরশাদের বদলে গোলাম মোহাম্মদ কাদেরকে বিরোধী দলীয় নেতা করতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে দেওয়া চিঠির বিষয়টি দুই মাসেও সুরাহা না হওয়ায় বিষয়টি সংসদে তুলবে বিরোধী দল জাতীয় পার্টি। সংসদের সোমবারের (৩১ অক্টোবর) বৈঠকে বিষয়টি তোলা হবে বলে জাপার মহাসচিব মুজিবুল হক চুন্নু জানিয়েছেন। সেইসঙ্গে বিরোধী দলীয় চিফ হুইপকে অব‌্যাহিত দেওয়ার বিষয়টিও সংসদে তুলবে দলটি।

গত ৩ সেপ্টেম্বর বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের স্থলে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের নাম স্পিকারের কাছে প্রস্তাব করেছিল জাপা। কিন্তু এ বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত জানাননি স্পিকার।

আজ রবিবার সংসদে জাতীয় পার্টির সংসদীয় দলের বৈঠকে এমন আলোচনা হয়েছে বলে গণমাধ‌্যমকে জানিয়েছেন মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, ‘আমরা এখনও কোনও সিদ্ধান্ত পাইনি। আজকে যেহেতু সংসদে শোক প্রস্তাবের ওপরে আলোচনা হবে, তাই এটি আজকের পরে চিন্তা করবো। আগামীকাল জাতীয় সংসদে বিষয়টি উত্থাপন করবো।’

কী কারণে এখনও সিদ্ধান্ত জানানো হয়নি, তা জাতীয় পার্টি জানতে চাইবে বলেও জানান মুজিবুল হক চুন্নু।

জাপার সংসদীয় দলের ২৬ সদস্যের মধ্যে রবিবারের বৈঠকে ২১ জন উপস্থিত ছিলেন বলে জানা গেছে। এর মধ্যে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, রাহ্‌গির আলমাহি এরশাদ, মসিউর রহমান রাঙ্গা, সেলিম ওসমান ও রানা মোহাম্মদ আদেল বৈঠকে ছিলেন না। এদের মধ‌্যে সেলিম ওসমান ব্যাংককে চিকিৎসাধীন ও আদেল ঢাকার বাইরে রয়েছেন। জাতীয় পার্টির বৈঠকে না থাকলেও সংসদ অধিবেশনে উপস্থিত ছিলেন মসিউর রহমান রাঙ্গা।

গোলাম মোহাম্মদ কাদেরকে বিরোধী দলীয় নেতা করার প্রস্তাবটি সুরাহা না হওয়ার বিষয়টি নিয়ে রবিবার সংসদে বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের অফিসে বৈঠকে বসে দলটির সংসদীয় পার্টি। সেখানে সংসদ সদস্যরা তাদের মতামত তুলে ধরেন। কয়েকজন সংসদ সদস্য সংসদ বর্জনের পক্ষে অভিমত দেন বলে বৈঠক সূত্রে জানা গেছে। আবার কেউ কেউ আগামীকাল সংসদের অধিবেশনে বিষয়টি উত্থাপন করে কিছুক্ষণের জন্য ওয়াকআউট করার পক্ষে মত দেন বলে জানা গেছে।

বিরোধী দলীয় প্রধান হুইপ পদে মসিউর রহমান রাঙাকে সম্প্রতি অব্যাহতি দেয় জাতীয় পার্টি। সেই চিঠিও স্পিকারের কাছে পাঠানো হয়েছে বলে জানান চুন্নু।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ১৮ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫০ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৫ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩৫ অপরাহ্ণ
    এশা রাত ৮:০০ অপরাহ্ণ