• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন
শিরোনাম:

উড়তে থাকা ইংল্যান্ডকে রুখে দিল যুক্তরাষ্ট্র

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২ সংবাদটির পাঠক ০ জন

 

এনবি নিউজ : ইরানকে গোল বন্যায় ভাসিয়ে বিশ্বকাপে উড়ন্ত শুরু করেছিল ইংল্যান্ড। উড়তে থাকা ইংল্যান্ডকে দ্বিতীয় ম্যাচেই রুখে দিল যুক্তরাষ্ট্র। দারুণ শুরু করা ইংল্যান্ড যুক্তরাষ্ট্রের বিপক্ষেও তেমন কিছুই দেখানোর প্রত্যাশায় ছিল। কিন্তু সেই আশায় গুড়েবালি! গোল উৎসব তো দূরে, যুক্তরাষ্ট্রে গোলকিপার ম্যাট টার্নারের দেয়ালই ভাঙতে পারেনি ইংলিশরা। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ড্র নিয়ে ছেড়েছে গ্যারেথ সাউথ গেটের দল।

আল খোরের আল বাইত স্টেডিয়ামে ম্যাচটিতে ইংল্যান্ডের চেয়ে শক্তি সামর্থ্যে পিছিয়ে থাকলেও দারুণ লড়াই করে যুক্তরাষ্ট্র। পুরো ম্যাচের ৫৬ ভাগ সময় বল দখলে রেখে ৮বার আক্রমণে যায় ইংল্যান্ড। যার ৩টি ছিল অনটার্গেট শট। বিপরীতে ৪৪ভাগ সময় বল দখলে রেখে ইংলিশ শিবিরে ১০ বার আক্রমণ করে যুক্তরাষ্ট্র।

ইরানের বিপক্ষে গোল উৎসব দিয়ে শুরু করা ইংল্যান্ড এদিন ম্যাচের প্রথমার্ধে বেশ ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। ম্যাচের দশম মিনিটে ডি-বক্সে বুকায়ো সাকার পাস ফাঁকায় পেয়ে শট নেন হ্যারি কেইন। কিন্তু সামনে ছুটে আসা ডিফেন্ডার ওয়াকার জিমারম্যানের পায়ে লেগে তা ফিরে আসে।

২৫তম মিনিট প্রথম সুযোগ পায় যুক্তরাষ্ট্র। কিন্তু কাজে লাগাতে পারেননি। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রস বক্সে ফাঁকায় পেয়ে উড়িয়ে মারেন ওয়েস্টন ম্যাককেনি। কয়েক মিনিট পর ফের ব্যর্থ হয় যুক্তরাষ্ট্রের শট।

বিরতিতে যাওয়ার আগে সুযোগ পেয়ে যান আগের ম্যাচের জোড়া গোলদাতা সাকা। কিন্তু তিনিও ডি বক্সের মুখ থেকে ঠিকঠাক শট নিতে পারেননি। এতে প্রথমার্ধে মেলেনি গোলের দেখা।

ম্যাচের দ্বিতীয়ার্ধও চলে একই গতিতে। আক্রমণের ধার দেখিয়েও ইংল্যান্ডের দেয়াল ভাঙতে পারেনি। অন্যদিকে ইংলিশরাও পারেনি যুক্তরাষ্ট্রের গোলরক্ষক ম্যাট টার্নারের দেয়াল ভাঙতে। ফলে ড্র নিয়েই সন্তষ্ট থাকতে হলো দুদলকে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:০৮ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২৮ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৬ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৩ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৫ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪৪ অপরাহ্ণ