• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম:

রোমাঞ্চকর লড়াই শেষে স্পেন-জার্মানির ড্র

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২ সংবাদটির পাঠক ০ জন

 

 এনবি নিউজ : ত কয়েকটি ম্যাচে যেন ফুটবলের প্রাণ ছিল না। প্রাণ ফিরলেও উন্মাদনা ছিল না। দু’একটি ম্যাচ বাদে একঘেয়ে মনে হচ্ছিল কাতার বিশ্বকাপকে। তবে সেটি বলার সুযোগ কেড়ে নিল স্পেন-জার্মানি। প্রথমার্ধ গোল শূন্য থাকলেও খেলায় ছিল চরম উত্তেজনা। শেষ পর্যন্ত যেটি ধরে রেখেছিল পেদ্রি-টমাস মুলারেরা। যে উত্তাপে ড্র করে মাঠে ছাড়তে হয়েছে স্পেন ও জার্মানিকে।

আল বাইত স্টেডিয়ামে রোববার ‘ই’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। এই ড্রতে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের আশা বাঁচিয়ে রাখল চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।

এদিন প্রথমার্ধের ৩২ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল স্পেন। তবে অফসাইডের কারণে গোল করার আগেই বাঁশি বেজে ওঠে। অফসাইডের দুঃখ রয়েছে জার্মানিরও। কারণ একটি গোল পেয়েও সেটি বাতিল হয়েছে। ৩৯ মিনিটে জার্মান ডিফেন্ডার আন্তোনিও রুডিগার গোল করেন। উদযাপনও শুরু হয়ে যায় তাঁদের।

সবকিছু স্তব্ধ হয়ে যায় রেফারির বাঁশির শব্দে। ভিডিও সহকারী রেফারি (ভিএআর) থেকে অফসাইডের সিদ্ধান্ত আসে। এছাড়া প্রথমার্ধের বাকি সময়েও চলেছে স্পেন-জার্মানির আক্রমণ-প্রতি আক্রমণ।

বিরতি থেকে ফিরে প্রথমার্ধের ধারাবাহিকতা ধরে রাখে দুদল। ৫৫ মিনিটে নিশ্চিত গোল থেকে দলকে বাঁচায় স্পেন গোলরক্ষক উনাই সিমন। জার্মান মিডফিল্ডার জোশুয়া কিমিচের গোলমুখী বল ফিরিয়ে দেন সিমন। ঠিক ছয় মিনিট পরেই আসে কাঙ্ক্ষিত গোল। কিন্তু জার্মানি নয়, স্পেনের হয়ে গোলটি করেন আলভারো মোরাতা। গোলে সহায়তা করেন জর্ডি আলবা।

গোল হজম করে সেটি শোধ করতে মরিয়া হয়ে লড়াই শুরু করে জার্মানি। কিন্তু পোড়া কপাল তাঁদের। ৭১ মিনিটে জামাল মুসিয়ালার বানিয়ে দেওয়া বলটিতে নিকলাস ফুলক্রুগ পা বাধাতে পারলেই নিশ্চিত গোল পেত জার্মানি। ফেরা হতো সমতায়। কিন্তু ব্যর্থ হয় সে সুযোগ, ব্যর্থ হয় জার্মানি।

ঘুরে ফিরতেই আবারও সুযোগ পায় জার্মানি। লিরয় স্যানের দেওয়া বলটিতে এবার গোলের সুযোগ মিস করেন স্ট্রাইকার জামাল মুসিয়ালা। তবে আক্ষেপ ঘুচে গেছে ৮২ মিনিটেই। স্পটে নাম সেই জামাল মুসিয়ালার। না, মুসিয়ালা গোল করলেন না। তবে স্পেনের রক্ষণভাগ থেকে যেভাবে বলটি নিয়ে নিকলাস ফুলক্রুগকে দিলেন তা গোল থেকেও বেশি করলেন। মুসিয়ালার রেখে যাওয়া বলটি গোলে জড়ান ফুলক্রুগ। দল ফেরে ১-১ সমতায়।

এরপরে দুদলের চলে আরও কিছু আক্রমণ। তবে তাতে ব্যবধানের পরিবর্তন হয়নি। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র করে স্পেন-জার্মানি। স্পেনের বিপক্ষে আজ হেরে গেলে বিদায় হতো জার্মানির। তবে ড্র করে এখনও আশা বাঁচিয়ে রাখল চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ৬ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৯ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২০ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩০ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫২ অপরাহ্ণ