• রবিবার, ১২ মে ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন
শিরোনাম:

দ্বিতীয় রাউন্ড নিশ্চিত ব্রাজিলের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ ডেস্ক : ইউরোপের শক্তিশালী দল সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে ‘জি’ গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে নিয়েছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করতে সুইজারল্যান্ডের বিপক্ষে জয় দরকার ছিল ব্রাজিলের। নেইমারবিহীন ব্রাজিল সেটা করে দেখাল ঠিকঠাকভাবেই। আর তাতে এক ম্যাচ হাতে রেখেই নক আউট পর্বের টিকিট কাটল সেলেসাওরা।

সোমবার বাংলাদেশ সময় রাত ১০টায় কাতারের ৯৭৪ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

খেলার শুরুতে তেমন ভালো কোনো মুভমেন্ট দেখা যায়নি ব্রাজিলের। তবে ২৭ মিনিটে ভিনিসিয়াস জুনিয়র দারুণ চেষ্টা করেছিলেন। সুইজারল্যান্ডের গোলের কাছেও পৌঁছে গিয়েছিলেন তিনি। কিন্তু সুইস গোলরক্ষক তা রুখে দেন। আর এভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

এরপর দ্বিতীয়ার্ধ শুরু হলে একটি গোল সেমি অটোমেটেড অফসাইড টেকনোলিজে পড়ে বাতিল করে দেওয়া হয়। অবশেষে কাঙ্খিত সেই গোল আসে ৮৩তম মিনিটে। ম্যাচের মাত্র ৭ মিনিট বাকি থাকতে, ক্যাসেমিরোর পা থেকে। আর এর মাধ্যমেই দ্বিতীয় রাউন্ডের টিকিট নিশ্চিত করে ব্রাজিল।

ইনজুরির কারণে নেইমার খেলতে পারেননি। ছিলেন না ডিফেন্ডার দানিলোও। নেইমারহীন ব্রাজিল কেমন করে সেটাই ছিল দেখার। তারওপর সুইজারল্যান্ডের বিপক্ষে অতীত ইতিহাস ভালো নয়।

এই ম্যাচের আগে সুইজারল্যান্ডের বিপক্ষে দুইবার মুখোমুখি হয় ব্রাজিল। রাশিয়া বিশ্বকাপে দুই দলের সাক্ষাতে ১-১ ব্যবধানে ম্যাচ ড্র হয়।

এর আগে ১৯৫০ সালের বিশ্বকাপে মুখোমুখি হয় দুই দল। সেই ম্যাচটিও (২-২) ড্র হয়।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ১১ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৫ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৮ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৮ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫৫ অপরাহ্ণ