• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
শিরোনাম:

আ.লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মাশরাফি বিন মুর্তজা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক করা হয়েছে মাশরাফি বিন মুর্তজাকে। তিনি জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং বর্তমানে নড়াইল থেকে নির্বাচত আওয়ামী লীগ সংসদ সদস্য।

সোমবার (২৬ ডিসেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগের নতুন সভাপতিমণ্ডলীর প্রথম সভা শেষে এ তথ্য জানান দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর আগে এদিন সন্ধ্যা ৭টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে সভাটি শুরু হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, `আমাদের সভাপতিমণ্ডলীর সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। দলের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদকের খালি ছিল। সেখানে মাশরাফি বিন মর্তুজাকে দায়িত্ব দেওয়া হয়েছে।’

দলের সভাপতিমণ্ডলীর ফাঁকা দুই পদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘সভাপতিমণ্ডলীর দুটি পদ, সম্পাদক ও উপসম্পাদকের একটি করে পদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ২৮টি সদস্য পদ পূর্ণাঙ্গ করার দায়িত্ব সভাপতিমণ্ডলীর বৈঠকে দলীয় সভাপতি শেখ হাসিনাকে দেওয়া হয়েছে।’

ওবায়দুল কাদের বলেন, প্রায় তিন ঘণ্টাব্যাপী সভায় জাতীয় ও আন্তর্জাতিক রাজনীতিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। আমাদের সাংগঠনিক কর্মসূচি, পরবর্তী করণীয়, বিশেষ করে জাতীয় নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক বিষয়ে আলোচনা হয়েছে। সেখানে প্রেসিডিয়ামের উদ্দেশে বিস্তারিত এবং দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন নেত্রী।

এর আগে অনুষ্ঠিত সভাপতিমণ্ডলীর সভায় উপস্থিত ছিলেন— সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পীযুষ কান্তি ভট্টাচার্য, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, শাজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা.মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, এএইচএম খায়রুজ্জামান লিটন ও সিমিন হোসেন রিমি।

প্রসঙ্গত, গত শনিবার (২৪ ডিসেম্বর) আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের মধ্য দিয়ে টানা দশমবারের মতো নতুন সভাপতি শেখ হাসিনা এবং তৃতীয়বারের মতো ওবায়দুল কাদেরকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়। ওই দিন ৮১ সদস্যের কমিটির মধ্যে ৪৮টি পদে মনোনীত নেতাদের নাম ঘোষণা করেন শেখ হাসিনা।

নতুন কমিটির প্রেসিডিয়ামের দুটি পদ, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক, যুব ও ক্রীড়া সম্পাদক এবং নির্বাহী সদস্যদের পদগুলো ফাঁকা রাখা হয়েছিল।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:২২ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৯ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৬ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:১৯ অপরাহ্ণ
    এশা রাত ৭:৩৭ অপরাহ্ণ