• রবিবার, ১২ মে ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম:

বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলা রাষ্ট্রভাষার মর্যাদা পেয়েছে: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলা রাষ্ট্রভাষার মর্যাদা পেয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে বাংলা। এটাই হচ্ছে ইতিহাস।

আজ বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে আওয়ামী লীগের এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকার সময় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। ওবায়দুল কাদের বলেন, সে সময় সাভারে জাতীয় স্মৃতিসৌধে শেখ হাসিনা ফুল দিতে গিয়েছিলেন। সেখানে কী দৃশ্যপট, আওয়ামী লীগের নেতাদের ওপর কী অত্যাচার!

বিএনপির শাসনামলে সিভিল বেশে, নিরাপত্তা বাহিনীর লোকেরা আওয়ামী লীগের নেতাকর্মীদের পিটিয়েছে উল্লেখ করে তিনি বলেন, কোনও রকমে ফুল দিয়ে শেখ হাসিনাকে ফিরে আসতে হয়েছিল। এভাবে তারা অত্যাচার করেছে। শেখ হাসিনা যেখানে গেছেন সেখানেই বাধা দেওয়া হয়েছে, এমনকি শহীদ মিনারেও বাধা দেওয়া হয়।

বিএনপিকে দেশে ‘অগ্নিসন্ত্রাস ও জঙ্গিবাদের বিশ্বস্ত ঠিকানা’ আখ্যায়িত করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, তারা বলছে, আওয়ামী লীগ নাকি দলবাজি করে। কীসের দলবাজি? দলবাজি তো তারা করেন। জাতীয়তাবাদী দাপটের দল, শহীদ বেদীতে তারা গিয়ে ফুল ছিটিয়ে লণ্ডভণ্ড করেছেন। মনে নেই?

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অধ্যাপক ড. সাদেকা হালিম, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, অভিনেতা ফেরদৌস আহমেদ প্রমুখ।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ১১ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৫ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৮ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৮ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫৫ অপরাহ্ণ