• রবিবার, ১২ মে ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন
শিরোনাম:

আগামী সংসদ নির্বাচনে পুলিশসহ অন্যান্য বাহিনী থাকবে ইসির নিয়ন্ত্রণে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আগামী সংসদ নির্বাচনে পুলিশসহ অন্যান্য বাহিনী নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে থাকবে। আমি বিশ্বাস করি, সেখানে নির্বাচন কমিশন যেভাবে চাইবে পুলিশ সেভাবেই জনগণকে সেবা দেবে।’

আজ বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় বরিশাল জেলা পুলিশের উদ্যোগে মুলাদী থানা মাঠে অনুষ্ঠিত মুলাদী থানা উদ্বোধন ও মাদক, সন্ত্রাস এবং জঙ্গিবাদের বিরুদ্ধে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ সময় জঙ্গিবাদ সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সিলেট ও দক্ষিণাঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে জঙ্গিরা ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। তবে আমাদের পুলিশ ও গোয়েন্দা সংস্থা শক্তিশালী হওয়ায় জঙ্গিরা যেখানেই লুকিয়ে থাকুক, আমাদের আওতায় তারা এসে পড়বেই।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে সারা দেশে আধুনিক পুলিশ বিনির্মাণ করা হচ্ছে। সেই আধুনিক পুলিশিং ব্যবস্থা এ থানাগুলোতে থাকবে। থানা ভবন যেমন সুন্দর করা হচ্ছে, ঠিক একই সঙ্গে এর সার্ভিসও যুগোপযোগী করা হবে। আমাদের পুলিশ এখন জনগণের বন্ধু হয়ে কাজ করছে।’

পুলিশ সুপার ওয়াহিদুল ইসলামের সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন, সিটি মেয়র সেরনিয়াবাত সাদেক আব্দুল্লাহ, সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু, পংকজ নাথ, শাহে আলম ও নাসরিন জাহান রতনা আমিন এবং ডিআইজি এইচ এম আক্তারুজ্জামান ও জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন।

এর আগে থানার সামনে স্থাপিত ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। উদ্বোধন শেষে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এরপর মন্ত্রী নবনির্মিত মুলাদী থানা ভবন পরিদর্শন শেষে সুধী সমাবেশে বক্তৃতা করেন।

সাত কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত হয়েছে চারতলা মুলাদী থানা। ভবনের চারতলায় ৮০ জন পুরুষ পুলিশ সদস্য এবং তৃতীয় তলার আটটি কক্ষে থাকবেন নারী সদস্যরা। এ ছাড়া নিচতলা ও দোতলায় থাকছে সেবা গ্রহণকারীদের অভ্যর্থনা কক্ষ, নারী-শিশু ও প্রতিবন্ধী ডেস্ক, পুলিশ কর্মকর্তাদের পৃথক কক্ষ, কনফারেন্স রুম, বেতার কক্ষ, সেবা গ্রহণকারীদের জন্য ওয়েটিং রুম ও অস্ত্রাগার কক্ষ।

এ ছাড়া নারী ও পুরুষ আসামি এবং শিশু নারী ও শিশু পুরুষের জন্য পৃথক চারটি হাজতখানা রয়েছে। ওই চারটি কক্ষে ৮০ জন আসামিকে রাখা যাবে। থানা ভবনে থাকছে প্রাথমিক চিকিৎসা কক্ষ। যেখানে আসামি ও বাদীর প্রাথমিক চিকিৎসা দেওয়া সম্ভব হবে।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ১১ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৫ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৮ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৮ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫৫ অপরাহ্ণ