• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:২০ অপরাহ্ন
শিরোনাম:

দেশে অস্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে: আ স ম রব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ৮ মার্চ, ২০২৩ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : রাজধানীর সিদ্দিক বাজার বিস্ফোরণে হতাহতের প্রতি গভীর শোক প্রকাশ করে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন এক শোক বার্তায় বলেছেন,‘বাংলাদেশে বর্তমানে একটা অস্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে’।

আজ বুধবার গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়-‌‘বাংলাদেশে বর্তমানে একটা অস্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। প্রতিদিন মানুষ নিহত হওয়া অর্থ্যাৎ অগ্নিকাণ্ড বা বিস্ফোরণ এখন একটি স্বাভাবিক ঘটনায় পরিণত হয়েছে। এগুলোকে দুর্ঘটনা বলে সরকারের দায় দায়িত্ব অস্বীকার করার কোন সুযোগ নেই।
উল্লেখ্য, গত বছরের ৪ জুন চট্টগ্রামের বিএম ডিপোতে বিস্ফোরণে ৫০ জন নিহত এবং ৬০ জনের মতো গুরুতর আহত হয়। চলতি বছরের গত ৪, ৫ এবং ৭ মার্চে একাধিক অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সিদ্দিক বাজারের বিস্ফোরণে ঘটনায় ১৯ জন প্রাণ হারিয়েছেন।

এ ধরনের ঘটনা ঘটার পর তদন্তপূর্বক রহস্য উদঘাটন করতে হবে। যাতে পরবর্তীতে এ ধরনের ঘটনা আর না ঘটে তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। দ্রুত নিরপেক্ষ তদন্ত করে সঠিক রহস্য উদঘাটন করে কাদের ব্যর্থতা তার নির্ধারণ করে শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ এবং নিহত ও আহতদের ক্ষতিপূরণ নিশ্চিত করে জনগণকে অবহিত করতে হবে। সরকারের অব্যবস্থাপনাজনিত অবহেলায় আজ মানুষের জীবনের নিরাপত্তা নেই। ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধ ও জনগণের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানানো হয়।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    রবিবার, ২১ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৩ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৭ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৪ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪১ অপরাহ্ণ