• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন
শিরোনাম:

যুক্তরাষ্ট্রে ‘করোনা সংক্রমণের চতুর্থ ঢেউয়ের’ আশঙ্কা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

 

এনবি নিউজ : দ্রুত সংক্রমণে সক্ষম করোনাভাইরাসের ধরনগুলোর কারণে যুক্তরাষ্ট্রে ‘করোনা সংক্রমণের চতুর্থ ঢেউয়ের’ আশঙ্কা করেছেন দেশটির শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা।

যুক্তরাষ্ট্রে গত সপ্তাহে দৈনিক গড়ে প্রায় ৭০ হাজার মানুষ করোনার সংক্রমিত হয় এবং প্রতিদিন প্রায় দুই হাজার করে মানুষের মৃত্যু হয়েছে। সংক্রমণ ও মৃত্যুর এসব তথ্য বিশ্লেষণ করে উদ্বেগ প্রকাশ করেছেন দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) প্রধান ড. রচেলে ওয়ালেনস্কি।

স্থানীয় সময় সোমবার সিডিসির প্রধান বলেন, ‘দয়া করে আমার কথা শুনুন, নতুন ধরনের করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ার ফলে এতদিন পায়ের তলায় যে শক্ত ভিত তৈরি করেছি আমরা তা হারানোর দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছি। ভাইরাসের এই নতুন ধরনগুলো সত্যিই আমাদের জনগণ ও অগ্রগতির জন্য হুমকিস্বরূপ।’

  বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনার বহু ধরন রয়েছে। তবে অল্পকিছু ধরন দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। এর মধ্যে যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিলে প্রথম ধরা পড়া ধরনগুলো মারাত্মক।

যুক্তরাজ্যে প্রথম দেখা দেওয়া করোনার ধরন বি.১.১.৭ এ মাসেই যুক্তরাষ্ট্রে প্রধান করোনার ধরন হিসেবে দেখা দিবে। এতটাই দ্রুত ছড়াচ্ছে ভাইরাসটি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) তথ্যমতে, এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে দুই কোটি ৮০ লাখের বেশি মানুষের করোনা ধরা পড়েছে। এর মধ্যে পাঁচ লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:২২ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৯ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৬ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:১৯ অপরাহ্ণ
    এশা রাত ৭:৩৭ অপরাহ্ণ