• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন
শিরোনাম:

কোনোভাবে প্রশ্ন ফাঁস হওয়ার সুযোগ নেই: শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩ সংবাদটির পাঠক ৩ জন

এনবি নিউজ : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রতি বছর পাবলিক পরীক্ষার ভুল প্রশ্ন বিতরণের ঘটনা ঘটছে। এসবের সঙ্গে যারা জড়িত, তাদের কঠোর শাস্তির আওতায় আনা হয়েছে। তাই এবার প্রশ্ন বিতরণে ভুল-ভ্রান্তি হওয়ার সুযোগ কম। তাছাড়া এসএসসি ও সমমান পরীক্ষার প্রশ্নফাঁসের কোনো সুযোগ নেই।

রাজধানীর বাড্ডা হাই স্কুল এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে আজ রোববার সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী। এদিন সকাল ১০টায় একযোগে সারা দেশে শুরু হয়েছে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা।

শিক্ষামন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস না হওয়ার জন্য আমরা সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছি। আইন-শৃঙ্খলা বাহিনী এ বিষয়ে সার্বক্ষণিক মনিটরিং করবে। সুতরাং কোনোভাবে প্রশ্ন ফাঁস হওয়ার সুযোগ নেই।

দীপু মনি বলেন, এবারের এসএসসি ও সমমান পরীক্ষা সারা দেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে। কোথাও কোনো ধরনের বিশৃঙ্খলা বা অনিয়মের ঘটনা শোনা যায়নি। করোনা মহামারির কারণে দুই বছর সরাসরি পরীক্ষা বন্ধ ছিল। করোনার পর এবারই প্রথম পূর্ণ সিলেবাসে শতভাগ নম্বরে এসএসসি ও সমমান পরীক্ষা আয়োজন করা হয়েছে। করোনার ক্ষতি কাটিয়ে ধীরে ধীরে আমরা শিক্ষার স্বাভাবিক পরিবেশে ফিরতে সক্ষম হচ্ছি।

এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার প্রমুখ।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩৯ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৫৪ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:০৩ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:৩০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:১৩ অপরাহ্ণ
    এশা রাত ৭:২৯ অপরাহ্ণ