• শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৫০ অপরাহ্ন
শিরোনাম:

অদম্য কর্মদক্ষতায় বিশ্বের বুকে অবদান রেখে যাচ্ছে বাংলাদেশের শান্তিরক্ষী বাহিনী: পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২৯ মে, ২০২৩ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে অংশগ্রহণকারী বিশ্বের সব দেশের শান্তিরক্ষীদের অসামান্য অবদানকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে পালিত হচ্ছে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদায় এ বছর দিবসটি পালন করা হচ্ছে।

আজ সোমবার সকালে তেজগাঁওয়ে বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশারে শান্তিরক্ষীদের স্মরণের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। যার অংশ হিসেবে ‘শান্তিরক্ষী দৌড়-২০২৩’ অনুষ্ঠিত হয়।

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ভূমিকা উল্লেখযোগ্য বলে মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, বাংলাদেশের শান্তিরক্ষী বাহিনী তাদের অদম্য কর্মদক্ষতায় বিশ্বের বুকে অবদান রেখে যাচ্ছে। দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে। জাতিসংঘের নিরাপত্তা ব্যবস্থা ও শান্তিরক্ষা সংক্রান্ত মিশনে ভূমিকা রাখতে বাংলাদেশ গভীরভাবে প্রতিজ্ঞাবদ্ধ। জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ সর্বতোভাবে সহায়তা করে যাচ্ছে।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী ফেস্টুন ও কবুতর উড়িয়ে বিমান বাহিনীর বাশার ঘাঁটি আয়োজিত ‘পিস কিপার্স ডে-২০২৩’-এর উদ্বোধন করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী ও বাংলাদেশ পুলিশের প্রতিনিধিরা, বাংলাদেশে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি, সম্মানিত ব্যক্তিবর্গ এবং গণমাধ্যমের সদস্যরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ৪ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:০১ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৮ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫০ অপরাহ্ণ