• শুক্রবার, ১০ মে ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন
শিরোনাম:

রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের পাল্টা আক্রমণ শুরু : জেলেনস্কি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১১ জুন, ২০২৩ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ ডেস্ক : রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের দীর্ঘ প্রতীক্ষিত পাল্টা আক্রমণ শুরু হয়েছে বলে নিশ্চিত করে দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, ‘পাল্টা আক্রমণ ও প্রতিরক্ষামূলক পদক্ষেপ নেওয়া হচ্ছে।’ তবে পাল্টা আক্রমণ কোন পর্যায়ে বা কোথায় চালানো হচ্ছে, সে সম্পর্কে তিনি বিস্তারিত কিছু বলবেন না। খবর বিবিসির।

সংবাদমাধ্যমটি জানায়, ইউক্রেনীয় সৈন্যরা পূর্বে বাখমুতের কাছে এবং দক্ষিণে জাপোরিঝিয়ার কাছে অগ্রসর হয়েছে। রাশিয়ার লক্ষ্যবস্তুতে দূরপাল্লার হামলা চালিয়েছে বলে জানা গেছে।

এদিকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গত শুক্রবার (৯ জুন) প্রকাশিত একটি ভিডিও সাক্ষাৎকারে বলেন, ‘ইউক্রেনীয় বাহিনী অবশ্যই তাদের আক্রমণ শুরু করেছে। তবে, তাদের অগ্রসর হওয়ার প্রচেষ্টা ব্যর্থ এবং ব্যাপক হতাহত হয়েছে।’

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে আলোচনার পর গতকাল শনিবার কিয়েভে এক ভাষণে জেলেনস্কি পুতিনের বক্তব্যকে ‘হাস্যকর’ বর্ণনা করে বলেন, ‘এটি গুরুত্বপূর্ণ যে রাশিয়া অনুভব করতে পেরেছে, তাদের দিন আর বেশি বাকি নেই।’

‘ইউক্রেনের সামরিক কমান্ডাররা ভালো মেজাজেই আছেন, এটি পুতিনকে বলুন’, যোগ করেন জেলেনস্কি।

ট্রুডো অঘোষিত সফরের সময় ইউক্রেনের জন্য নতুন করে সামরিক সহায়তা হিসেবে ৫০ কোটি কানাডিয়ান ডলার ঘোষণা করেছেন।

ট্রুডো-জেলেনস্কির আলোচনা শেষে এক যৌথ বিবৃতিতে বলা হয়, ‘কানাডা ইউক্রেনকে ন্যাটো সদস্য হতে সমর্থন করে, শিগগিরই পরিস্থিতি সেটি অনুমোদন দেবে।’ জুলাইয়ে লিথুয়ানিয়ার ভিলনিয়াসে অনুষ্ঠিতব্য ন্যাটোর শীর্ষ সম্মেলনে বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৬ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩১ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫৪ অপরাহ্ণ