• শনিবার, ১১ মে ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন
শিরোনাম:

আদালতে নিজেকে নির্দোষ দাবি করলেন ট্রাম্প

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ১৪ জুন, ২০২৩ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : রাষ্ট্রীয় গোপন নথির অব্যবস্থাপনাসহ নিজের বিরুদ্ধে আনা একাধিক অভিযোগ অস্বীকার করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফ্লোরিডার মিয়ামির আদালতে মঙ্গলবার (১৩ জুন) আত্মপক্ষ সমর্থনে নিজেকে নির্দোষ দাবি করেছেন তিনি।

ক্ষমতায় থাকাকালীন বিভিন্ন ইস্যু বিতর্ক সৃষ্টি করে শিরোনাম হন ডোনাল্ড ট্রাম্প। এখনও কম যাচ্ছেন না তিনি।

এবার রাষ্ট্রীয় গোপন নথি সংক্রান্ত বেশ কিছু অভিযোগে বিচারের সম্মুখীন হয়েছেন সাবেক এই প্রেসিডেন্ট। স্থানীয় সময় মঙ্গলবার যুক্তরাষ্ট্রের মিয়ামির ফেডারেল আদালতে তার বিরুদ্ধে আনা ৩৭টি অভিযোগের শুনানি হয়। এর আগে গ্রেফতার দেখিয়ে কাঠগোড়ায় তোলা হয় তাকে। আদালতে প্রবেশের সময় বাইরে ভিড় লক্ষ্য করা যায়। ছিল কঠোর নিরাপত্তা ব্যবস্থা। আদালত চত্বরে পৌঁছে গাড়ি থেকে নেমে কোর্টরুমে ঢুকেন তিনি।

প্রবেশের পর বিচারক জনাথন গুডম্যান সাবেক প্রেসিডেন্টের বিরুদ্ধে আনা ৩৭টি অভিযোগ পড়ে শোনান। সবগুলো অভিযোগ অস্বীকার করেন তিনি।

আদালতের ১৩ তলার একটি কক্ষে ট্রাম্পকে বিষণ্ন দেখাচ্ছিল তাকে। বিচারকের কাছে বলেছেন, তিনি নির্দোষ। বিচারক জানালেন, আপনি যেতে পারেন।

৪৫ মিনিট পর সমর্থকদের মাঝখান দিয়ে বের হয়ে যান তিনি।

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ হলো, তিনি হোয়াইট হাউজ ছাড়ার সময় বেশ কিছু গোপনীয় নথি সঙ্গে করে নিয়ে গেছিলেন, যা তিনি আইনত করতে পারেন না। এই ফাইল ফাঁস হলে তা জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে বিপদের কারণ হতো। অভিযোগ প্রমাণ হলে ট্রাম্পের ১০ বছর জেল হতে পারে। ফলে আগামী নির্বাচনে তিনি অংশ নিতে পারবেন না। সূত্র: বিবিসি, ডিডব্লিউ

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ১১ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৬ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৮ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫৪ অপরাহ্ণ