• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন
শিরোনাম:

ঢাকা-১৭ আসনের উপ নির্বাচনে প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩ সংবাদটির পাঠক ১ জন

এনবি নিউজ : ঢাকা-১৭ আসনের উপ নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করেছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। গত মঙ্গলবার বিকালে নির্বাচন কমিশনে গিয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেন তিনি। আজ  নির্বাচন কমিশনে শুনানী শেষে  প্রার্থীতা ফিরে পেলেন তিনি ।

মনোনয়নপত্র বাছাইয়ের সময় স্বতন্ত্র প্রার্থিতায় ১ শতাংশ ভোটারের সমর্থন তালিকায় প্রয়োজনীয় ভোটারদের খোঁজ না পাওয়ায় বাতিল হয়েছিলো যায় হিরো আলমের মনোনয়নপত্র।

ইসিতে আপিল করলেও সেখান থেকে প্রার্থিতা ফিরে পাওয়ার বিষয়ে খুব বেশি আশাবাদী ছিলেন না  হিরো আলম।  তিনি তাকিয়ে ছিলেন আদালতের দিকে।

হিরো আলম বলছিলেন,  “ আপিলের জন্য আবেদন করেছি। রিটার্নিং অফিসার যে সিদ্ধান্ত দিয়েছে, কমিশনও একই সিদ্ধান্ত দেয়। আমার ভোটাররা সঠিক থাকার পরও তারা নাকি খোঁজ পায় না। আগে দুইবার আপিল করেও পাইনি। এবার  হয়ত প্রার্থিতা ফিরে পাবো না। তবে এখানে না পেলে অবশ্যই হাই কোর্টে যাব।”

তবে, তার আশংকা ফললো না।

২০১৮ সালের সাধারণ নির্বাচন এবং এ বছরের শুরুতে বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনেও এক শতাংশ ভোটারের স্বাক্ষর জটিলতার কারণ দেখিয়ে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। পরে উচ্চ আদালতের নির্দেশে দুইবারই তিনি প্রার্থিতা ফিরে পান।

ঢাকা-১৭ উপ নির্বাচনে ১৫ জন মনোনয়ন জমা দিয়েছিলেন। এর মধ্যে বাছাইয়ে সাতজনের মনোনয়ন বৈধ হয়েছে। বাকি আটজনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে দ্বাদশ সংসদ নির্বাচনের কয়েক মাস আগে এ উপনির্বাচন হচ্ছে। ভোটে যিনি জয়ী হবেন, তিনি কয়েক মাসের জন্যই কেবল সংসদে প্রতিনিধিত্ব করতে পারবেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:০৬ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২৬ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৬ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২২ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৬ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪৬ অপরাহ্ণ