• শনিবার, ১১ মে ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন
শিরোনাম:

কাজে ভিডিও এডিটর, আসলে তিনি জেএমবির জঙ্গি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ২৩ জুন, ২০২৩ সংবাদটির পাঠক ৩ জন

মাসুদ রানা : ২০০৫ সালের সিরিজ বোমা হামলার ঘটনার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জঙ্গি তুহিন রেজাকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৩।

র‍্যাব জানায়, তুহিন রেজা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য। ২০০৫ সালে সিরিজ বোমা হামলায় ঝিনাইদহ জেলাতেও হামলা হয়। সেই হামলার সঙ্গে সরাসরি সম্পৃক্ত তুহিন রেজাকে যাবজ্জীবন সাজা দেন আদালত।

রায়ের পর ১৮ বছর ধরে পলাতক ছিলেন জঙ্গি তুহিন। পলাতক অবস্থায় জীবিকা নির্বাহের জন্য দুইটি বেসরকারি টেলিভিশনে ভিডিও এডিটর হিসেবে কাজ করেছেন জঙ্গি তুহিন। বৃহস্পতিবার রাতে রাজধানীর তেজগাঁও রেলগেইট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (২৩ জুন) রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, ২০০৪ সালে জেএমবির ঝিনাইদহ সদর শাখায় সদস্য হিসেবে যোগ দেন তুহিন।  যোগদানের পর থেকে তিনি এই শাখার লিফলেট তৈরি, লিখিত প্রচার-প্রচারণার সম্পাদনা, গোপন ও নাশকতামূলক খবরা-খবর আদান-প্রদান করতেন। এছাড়া বিভ্রান্তিমূলক প্রামাণ্যচিত্র তৈরি করতেন তিনি, যেসব ভিডিও তরুণদের পথভ্রষ্ট করত।

তিনি আরও বলেন, ২০০৫ সালে বোমা হামলার পর ঝিনাইদহ সদরে জঙ্গি ক্যাম্পে কিছুদিন গা-ঢাকা দিয়ে থাকেন তুহিন। এরপর এ ঘটনায় মামলা হলে এবং গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে তিনি ঢাকায় চলে আসেন। ঢাকায় এসে প্রথমে যাত্রাবাড়ী, পরে খিলগাঁও, উত্তরা, মহাখালীসহ বিভিন্ন জায়গায় থাকেন। গ্রেপ্তার এড়াতে বিভিন্ন সময় বাসা পরিবর্তন করেন তিনি। দুইটি বেসরকারি টেলিভিশনে  ভিডিও এডিটিংসহ সফট্ওয়্যার ভিত্তিক বিভিন্ন কাজের মাধ্যমে জীবিকা নির্বাহ করতেন তিনি।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ১০ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৬ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৮ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫৪ অপরাহ্ণ