• শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
শিরোনাম:

মুক্তির আগেই দুই ছবি থেকে ৫০০ কোটি টাকা তুলে নিলেন শাহরুখ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩ সংবাদটির পাঠক ২ জন

এনবি নিউজ ডেস্ক : ২০১৮ সালের একেবারে শেষের দিকে মুক্তি পেয়েছিল ‘জ়িরো’। আনন্দ এল রাই পরিচালিত শাহরুখ খানের এই ছবি ঘিরে দর্শকের প্রত্যাশা থাকলেও বক্স অফিসে ভরাডুবি হয়েছিল ছবির। তার পরে দীর্ঘ চার বছরের বিরতি। অবশেষে ২০২৩ সালে বাদশাহোচিত প্রত্যাবর্তন শাহরুখ খানের। বছর শুরু করেছেন ‘পাঠান’-এর মতো ব্লকবাস্টার ছবির মাধ্যমে। দেশ-বিদেশ মিলিয়ে বক্স অফিসে প্রায় ১১০০ কোটি টাকার ব্যবসা করেছে শাহরুখের এই ছবি। এ বার পালা ‘জওয়ান’-এর। দক্ষিণী পরিচালক অ্যাটলির এই ছবির মাধ্যমে প্যান ইন্ডিয়ান ছবির দুনিয়ায় পা রাখতে চলেছেন শাহরুখ। দীর্ঘ জল্পনার পরে অবশেষে আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’। তার পরেই লাইনে রয়েছে ‘ডাঙ্কি’। রাজকুমার হিরানি পরিচালিত এই ছবিতে তাপসী পন্নুর সঙ্গে জুটি বেঁধেছেন শাহরুখ। চলতি বছরের শেষে মুক্তি পাওয়ার কথা ছবির। তবে তার আগেই এই দুই ছবি থেকে প্রায় ৫০০ কোটি টাকা তুলে নিয়েছেন শাহরুখ। কী ভাবে?

দিন কয়েক আগেই খবর মিলেছিল, রেকর্ড দামে বিকিয়েছে ‘জওয়ান’ ছবির গানের স্বত্ব। শুধু গানের স্বত্বই নয়, স্যাটেলাইট, ডিজিটাল ও গানের স্বত্ব মিলিয়ে প্রায় ২৫০ কোটি টাকা পকেটে এসেছে নির্মাতাদের। একই পথে হেঁটেছে রাজকুমার হিরানির ‘ডাঙ্কি’ও। প্রায় ২৩০ কোটি টাকায় বিক্রি হয়েছে ছবির স্যাটেলাইট, ডিজিটাল ও গানের স্বত্ব। সব মিলিয়ে প্রায় ৪৮০ কোটি টাকার ব্যবসা ইতিমধ্যেই করে ফেলেছে শাহরুখের আগামী দু’টি ছবি ‘জওয়ান’ ও ‘ডাঙ্কি’।

অ্যাটলির ‘জওয়ান’ ছবিতে ফের অ্যাকশন হিরোর ভূমিকায় দেখা যেতে চলেছে শাহরুখকে। এর আগে ‘পাঠান’ ছবিতে শাহরুখের সেই অবতার পছন্দ করেছেন দর্শক ও অনুরাগীরা। নির্মাতাদের আশা, সর্বভারতীয় স্তরে আরও বেশি সংখ্যক দর্শকের কাছে পৌঁছতে পারবে ছবি। অন্য দিকে ‘ডাঙ্কি’ ছবিতে সেনা আধিকারিকের ভূমিকায় দেখা যেতে পারে শাহরুখকে। এর আগে সেনার পোশাকে ‘জব তক হ্যায় জান’ ছবিতে ধরা দিয়েছিলেন শাহরুখ। প্রিয় তারকাকে আরও এক বার সেই উর্দিতে দেখতে মুখিয়ে অনুরাগীরা।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ৪ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:০১ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৮ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫০ অপরাহ্ণ